শুক্রবার, ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বাইউস্টে নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ১৭, ২০২৪
news-image

 

স্টাফ রিপোর্টার:

বাংলাদেশ আর্মি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি (বাইউস্ট), কুমিল্লা-এর স্প্রিং-২০২৪ সেশনের স্নাতক (সম্মান) প্রোগ্রামের ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৭ এপ্রিল) সকালে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে এই প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মো. হাবিবুল হক পিএসসি, পিএইচডি। প্রধান অতিথি নবীন শিক্ষার্থীদেরকে শুভেচ্ছা জানিয়ে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন। তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন- আমরা চতুর্থ শিল্প বিপ্লবের সময়ে বসবাস করছি যেখানে বৈজ্ঞানিক প্রযুক্তি এবং উদ্ভাবন দ্রুতগতিতে অগ্রসর হচ্ছে ফলে আমাদের কাছে আগামী দিনের পৃথিবীর চিত্র অজানা তবে একটি বিষয় নিশ্চিত যে তোমরাই হবে আগামী দিনের পরিবার, সমাজ এবং দেশের কর্ণধার। সুতরাং তোমাদেরকে সুশিক্ষা অর্জনের মাধ্যমে জ্ঞান ও প্রজ্ঞার মাধ্যমে সমাজ পরিবর্তন করতে হবে। তিনি শিক্ষার্থী এবং অভিভাবকদের বিভিন্ন প্রশ্নের জবাব প্রদানের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্য সমাপ্ত করেন।

সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে পবিত্র কুরআন তিলাওয়াতের মাধ্যমে ওরিয়েন্টেশন প্রোগ্রামের সূচনা করা হয়। উক্ত প্রোগ্রামে স্বাগত বক্তব্য রাখেন বাইউস্টের রেজিস্ট্রার কর্নেল মো. বদরুল আহসান, পিএসসি (অব.)। তিনি নবীন শিক্ষার্থীদেরকে বিশ্ববিদ্যালয়ে স্বাগত জানান। তিনি তার বক্তব্যে বাইউস্টের বিগত দিনসমূহের কার্যক্রম, বর্তমান সক্ষমতা এবং ভবিষ্যত পরিকল্পনা তুলে ধরেন। এছাড়াও তিনি তার বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সুযোগ-সুবিধাসমূহ তুলে ধরেন। তিনি তার বক্তব্যে- ছাত্র-ছাত্রীদেরকে সময়ের সর্বোচ্চ ব্যবহার করে ভবিষ্যতের জন্য নিজেদেরকে প্রস্তুত হতে আহ্বান জানান।

উক্ত প্রোগ্রামে বিশ্ববিদ্যালয়ের পরিবহন সেবা, লাইব্রেরি সেবা, পেমেন্ট পদ্ধতি এবং প্রক্টরিয়াল কার্যক্রম সম্পর্কে যথাক্রমে বক্তব্য রাখেন পরিবহন সমন্বয়ক ও ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মাদ শরিফুল ইসলাম, ডেপুটি লাইব্রেরিয়ান মো. হাবিবুল্লাহ, একাউন্টেন্ট ইকবাল মাহমুদ চৌধুরি এবং ভারপ্রাপ্ত প্রক্টর ও ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মো. নিয়াজ মোর্শেদুল হক।

ওরিয়েন্টেশন প্রোগ্রামে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাইউস্টের ট্রেজারার কর্নেল প্রফেসর মো. মোশাররফ হোসেন মিয়া (অব.), বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, বিভাগীয় প্রধানগণ, শিক্ষকবৃন্দ, বিভিন্ন দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, নবীন শিক্ষার্থীবৃন্দ এবং শিক্ষার্থীদের অভিভাকবৃন্দ।

আর পড়তে পারেন