সোমবার, ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বিএনপি আর রাস্ট্র ক্ষমতায় আসার কোন সুযোগ নেই : আব্দুস সবুর এমপি

আজকের কুমিল্লা ডট কম :
মে ৪, ২০২৪
news-image

 

দাউদকান্দি প্রতিনিধি:
কুমিল্লা-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিঃ আব্দুস সবুর বলেন, সর্বজনীন পেনশন স্কিম নিয়ে অনেকে হয়তো অপপ্রচার চালানোর চেষ্টা করবে যে, পরবর্তী সরকার আসলে কি হবে? পেনশন স্কিম নিয়ে সংসদে আইন হয়েছে। সেই আইনই পেনশন স্কিম গ্রহনকারীদের সুরক্ষা দিবে।

শনিবার (৪ মে) বেলা ১১টায় কুমিল্লার দাউদকান্দি উপজেলা পরিষদ মিলনায়তনে সর্বজনীন বিষয়ক অবহিতকরনসভা ও স্পট রেজিস্ট্রেশন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়কআওয়ামী লীগের জনপ্রতিক বিষয়ক সম্পাদক ইঞ্জিঃ আবদুস সবুর আরো বলেন, আমাদের করুনা হয় যে স্বাধীনতার পক্ষের কোন বিরোধী দল গড়ে ওঠেনি। স্বাধীনতার পক্ষের একটি শক্তিশালী বিরোধীদল আমাদের দরকার।

বিএনপিকে ইঙ্গিত করে তিনি বলেন, ওই দলটিতে (বিএনপি) যারা আছেন এদের অনেকেই দুর্নীতি মামলার আসামি। আর যাই হউক এদের (বিএনপি) কখনো রাস্ট্রক্ষমতায় আসার সুযোগ নেই। সুতরাং আমাদের সুরক্ষা আমরাই দিবো, এদেশের জনগণের সুরক্ষা স্বাধীনতার পক্ষের শক্তি দিবে, আওয়ামী লীগই এদেশের জনগণের সুরক্ষা দিবে।

পরে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার বাস্তবায়নে সর্বজনীন পেনশন স্কিমের স্পট নিবন্ধনের মাধ্যমে কার্যক্রমের  উদ্বোধন করেন।

তিনি বলেন, বৈষম্যহীন সামাজিক কাঠামোয় সকল নাগরিকের সুরক্ষা নিশ্চিতকরণে উপজেলার সকল নেতাকর্মীদের পেনশন স্কিম গ্রহন করে অন্যদেরকে উৎসাহিত করতে হবে। আজকের তরুন যুবকরা ভবিষ্যতে যাতে বৃদ্ধাশ্রমে যেতে না হয় সে জন্য সবাইকে পেনশন স্কিম গ্রহন করার আহবান জানান।
ইঞ্জিঃ আব্দুস সবুর বলেন, প্রধানমন্ত্রী অত্যন্ত প্রজ্ঞাবান। এই পেনশন স্কিম চালু করায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। এই পেনশন স্কিমের মাধ্যমে সাধারণ মানুষের ভাগ্যোন্নয়ন ঘটবে।

দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগ সভাপতি আহসান হাবীব চৌধুরী লীল মিয়ার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ইঞ্জিঃ মহিউদ্দিন শিকদারের সঞ্চালনায় উপস্থিত ছিলেন- বাংলাদেশ স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি সালেহ মোহাম্মদ টুটুল, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহসভাপতি বশিরুল আলম মিয়াজী, যুগ্ম-সাধারণ সম্পাদক বাসুদেব ঘোষ, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক পারুল আক্তার, উপজেলা চেয়ারম্যান মেজর অবঃ মোহাম্মদ আলী সুমন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আরফাতুল আলম, কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি জিএস সুমন সরকার, জেলা শ্রমিক লীগ সভাপতি রকিব উদ্দিন রকিব, দাউদকান্দি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জাকির হোসেন হাজারী, জিংলাতুলি ইউপি চেয়ারম্যান আলমগীর মোল্লা, সুন্দলপুর ইউপি চেয়ারম্যান আসলাম মিয়াজী ও ইউপি সদস্যসহ স্থানীয় সাংবাদিক ও সুধীসমাজ।

আর পড়তে পারেন