সোমবার, ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

বুড়িচংয়ে তথ্য অফিসের উদ্যোগে মহিলা সমাবেশ অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২৩, ২০২২
news-image

প্রেস বিজ্ঞপ্তি:

কুমিল্লা জেলা তথ্য অফিসের উদ্যোগে বুড়িচং উপজেলার শংকুচাইল উচ্চ বিদ্যালয়ে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) কর্মসূচির আওতায় মহান মুক্তিযুদ্ধের চেতনায় উন্নত রাষ্ট্র ও জাতি গঠনে দেশের অগ্রগতি, অর্জন, সাফল্য ও লক্ষ্য সমূহের সাথে জনসম্পৃক্ততা বৃদ্ধি ও ৪র্থ শিল্প বিপ্লবের সম্ভাব্য চ্যালেঞ্জ মোকাবেলায় জনসচেতনতা সৃষ্টি এবং মাদক, গুজব, সাম্প্রদায়িকতা, অপপ্রচার, অপরাজনীতি এবং সন্ত্রাস ও জঙ্গীবাদ প্রতিরোধ বিষয়ে মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়।

বুধবার সিনিয়র তথ্য অফিসার, কুমিল্লা মোহাম্মদ নূরুল হক’র সভাপতিত্বে অনুষ্ঠিত মহিলা সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন বুড়িচং উপজেলা নির্বাহী অফিসার হালিমা খাতুন।

সমাবেশে বক্তাগণ মহান মুক্তিযুদ্ধের চেতনায় উন্নত রাষ্ট্র ও জাতি গঠনে দেশের অগ্রগতির চিত্র তুলে ধরে বলেন, এ অগ্রগতির ধারা অব্যাহত রাখতে গুজব, সাম্প্রদায়িকতা, অপরাজনীতি, অপপ্রচারকে প্রতিরোধ করতে হবে। উন্নত রাষ্ট্রের শিক্ষা ব্যবস্থা প্রচলন ও বিনা মূল্যে বই বিতরণসহ শিক্ষা ক্ষেত্রে বিভিন্ন কার্যক্রমের কথা উল্লেখ করে সমৃদ্ধ বাংলাদেশের উপযোগী মানুষ হিসেবে সন্তানদের গড়ে তোলার জন্য সকলের প্রতি আহবান জানান। বক্তাগন বলেন, মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদ এর প্রতি জিরো টলারেন্সের কথা উল্লেখ করে মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি সম্মান দেখিয়ে মানুষকে এই অপারাধ গুলির বিরুদ্ধে জোড়ালো ভূমিকা রাখার অনুরোধ করেন।

সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) মো: ছামিউল ইসলাম, বুড়িচং থানার অফিসার ইনচার্জ মো: মারুফ রহমান, রাজাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা মো: আবুল কাশেম, শংকুচাইল বিজিবি ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার আবুল হোসেন, শংকুচাইল ডিগ্রী কলেজের অধ্যক্ষ ছাদেক ভূইয়া। আরো বক্তব্য রাখেন শংকুচাইল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মিজানুর রহমান আখন্দ, রাজাপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল গফুর ও রাজাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মনির হোসেন। মহিলা সমাবেশের পূর্বে চলচ্চিত্র প্রদর্শন অনুষ্ঠিত হয়।

আর পড়তে পারেন