রবিবার, ২১শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

রাষ্ট্রীয় পুলিশ পদক ‘পিপিএম’ এ ভূষিত হলেন কুমিল্লা কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২৮, ২০২৪
news-image

শাহ ইমরান:

পুলিশ বাহিনীতে অসীম সাহসিকতা এবং বীরত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ রাষ্ট্রপতির পুলিশ পদক ‘পিপিএম’ এ ভূষিত হয়েছেন মো:ফিরোজ হোসেন।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) রাজারবাগ পুলিশ লাইনসে পুলিশ সপ্তাহের প্রথম দিনের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী তাদের এ পদক পরিয়ে দেন।

মো: ফিরোজ হোসেন কুমিল্লা কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ হিসেবে দায়িত্ব পালন করছেন।

পুলিশ বাহিনীর সদস্যদের রাষ্ট্রীয় পদক প্রদানের রীতি অনুযায়ী এ পদক দেওয়ার প্রজ্ঞাপন জারি করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ। এরই অংশ হিসেবে অসীম সাহসিকতা ও বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি স্বরূপ পিপিএম তিনি এ পদক পান।

পদক প্রাপ্তির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘রাষ্ট্রপতি পুলিশ পদক’ পাওয়া আমার জন্য অত্যন্ত গৌরবের।

আলহামদুলিল্লাহ পেশাগত জীবনের প্রথম বড় সফলতা। মহান সৃষ্টিকর্তা ও মা বাবার দোয়ায় পিপিএম-সেবা (President Police Medal) পেয়ে সৃষ্টিকর্তা, মা বাবা, আত্মীয় স্বজন, বন্ধুবান্ধব এবং বিশেষ করে সিনিয়র সকল স্যারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

অফিসার ইনচার্জ হিসেবে গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদ্‌ঘাটন, অপরাধ নিয়ন্ত্রণ, দক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সততা ও শৃঙ্খলামূলক আচরণের মাধ্যমে প্রশংসনীয় অবদানের জন্য “রাষ্ট্রপতির পুলিশ পদক (পিপিএম)-সেবা” পাওয়ায় নিজকে গর্বিত মনে করছি। এই কৃতজ্ঞতা সকল সিনিয়র স্যার ও আমার প্রিয় সহকর্মীদের। যাদের অনুপ্রেরনায় ও সহযোগীতায় আজকের পর্যায়ে উপনিত হতে পেরেছি। এই ভাবে যেন সকল জনগনকে সেবা প্রদান করতে পারি।

এটি আমাকে নতুন উদ্যমে কাজ করার আগ্রহ জোগাবে। বাংলাদেশ পুলিশের একজন সদস্য হিসেবে দেশের সেবায় সর্বদা নিয়োজিত থেকে আমার উপর অর্পিত দায়িত্ব সততা, নিষ্ঠা, আন্তরিকতা ও পেশাদারিত্বের সাথে পালনের জন্য সকলের কাছে দোয়া চাই।

আর পড়তে পারেন