রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

“রাস্তা দিয়ে হাঁটা আমাদের অধিকার” ফুটপাত ও অবৈধ দখলমুক্ত রাস্তার প্রত্যাশায় মানববন্ধন

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৭, ২০১৭
news-image

মো. দেলোয়ার হোসেন, নবীনগর:
রাস্তা দিয়ে হাঁটা আমাদের অধিকার, নতুন প্রজন্মের নতুন চিন্তা দিন বদলের দিচ্ছে ডাক, এমপি মহোদয়ের নেতৃত্বগুণে নষ্ট চিন্তা নিপাত যাক, যানজট ও দূষণমুক্ত রাস্তা চাই, হাসপাতাল রোড ময়লা-আবর্জনা মুক্ত দেখতে চাই, দাবি একটাই সালাম রোডের মত নবীনগর পৌরসভা চাই এই ধরণের বিভিন্ন প্লে-কার্ড হাতে নিয়ে নিরাপদ রাস্তা ও পরিচ্ছন্ন নবীনগর প্রত্যাশায় ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার মানব সেবা সংগঠনের সহযোগিতায় স্কুল, কলেজের শিক্ষার্থী ও সাধারণ জনগণের অংশ গ্রহনে গতকাল বৃহস্পতিবার (১৭/৮) সকালে মানব বন্ধন পালন করা হয়। শতাধিক শিক্ষার্থী ও সাধারণের উপস্থিতে বিশাল মানব বন্ধনটি নবীনগর ফল বাজার হতে সালাম রোড পর্যন্ত ছেঁয়ে যায়, যা উপজেলা প্রশাসনের নজরে আসে। উপজেলা আইন শৃংখলা কমিটির সভায় সর্ব সম্মতি ক্রমে গত কয়েকদিন আগে সদরের সালাম রোডের ফুটপাতের কিছু দোকানপাট উচ্ছেদের মাধ্যমে নবীনগর বাজারের প্রধান প্রধান সড়কের ফুটপাতের দোকান উচ্ছেদ ও অবৈধ দখলমুক্ত করার উদ্যোগ নিয়েছে উপজেলা প্রশাসন। এতে করে নিরাপদে চলাচল করা যাবে মনে করছেন সাধারণ জনগণ।
এই ব্যাপারে পৌরসভার মেয়র মো. মাইনুদ্দিন ঢাকা থেকে মুঠোফোনে আজকের কুমিল্লাকে জানান, মাননীয় সাংসদ বাদল ভাই, আমাদের ইউএনও মহোদয়, আওয়ামীলীগের সিনিয়র নেতৃবৃন্দ ও উপজেলা প্রশাসনের উদ্যোগে নবীনগরের রাস্তাঘাট পরিস্কার-পরিচ্ছন্ন করতে ফুটপাতের দোকান উচ্ছেদ ও রাস্তার আশপাশ অবৈধ দখলমুক্ত করার যেই পরিকল্পনা করা হয়েছে, সেটাকে আমি সাধুবাদ জানাই।
এই ব্যাপারে নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা সালেহীন তানভীর গাজী আজকের কুমিল্লাকে বলেন, উপজেলা আইন শৃংখলা কমিটি সভায় সর্ব সম্মতিক্রমে নবীনগর বাজারের রাস্তাঘাট ফুটপাত মুক্ত করার সিদ্ধান্ত হয়। যাতে করে জনসাধারণ নিরাপদে চলাচল করতে পারে। উচ্ছেদকৃত দোকান মালিকদের পুর্নবাসন কিভাবে করা যায় বা করবেন এই প্রশ্নে তিনি বলেন, উচ্ছেদকৃত ১৭ জনের তালিকা আমরা করেছি, এর মধ্যে ৫ জনের আগে থেকে হকার্স মার্কেটে দোকান বরাদ্দ রয়েছে। বাকি ১২ জনকে বলা হয়েছে তাদের নাম, ঠিকানা সহ বিস্তারিত সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জমা দিতে। তারপর আমরা যাচাই বাছাই করে তাদেরকে ঋণের ব্যবস্থা করব নতুবা তারা যদি তাদের সুবিধা মতো নিজ নিজ এলাকার বাজারে বসতে চায়, সেই বিষয়ে আমরা তাদের সহযোগিতা করব।

আর পড়তে পারেন