বৃহস্পতিবার, ২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

লকডাউনে পার্টি করায় জরিমানা গুণতে হচ্ছে ব্রিটিশ প্রধানমন্ত্রীকে

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ১২, ২০২২
news-image

আন্তর্জাতিক ডেস্কঃ

করোনাভাইরাস মহামারির মধ্যে লকডাউন চলাকালে পার্টি করায় জরিমানা গুণতে চলেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন ও চ্যান্সেলর রিশি সুনাক। এছাড়াও জরিমানা গুনতে হবে বরিসের স্ত্রী ক্যারি জনসনকে।

মঙ্গলবার (১২ এপ্রিল) বিবিসির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। ব্রিটিশ কর্মকর্তারা নিশ্চিত করেছেন, উপরোক্ত তিনজনের কাছে এরই মধ্যে জরিমানার নোটিশ পৌঁছে গেছে।

লন্ডন মেট্রোপলিটন পুলিশের বরাতে সিএনএন জানিয়েছে, গোটা যুক্তরাজ্যে কোভিড লকডাউন চলার সময় ডাউনিং স্ট্রিট ও হোয়াইট হলে বেআইনি পার্টি করা হয়েছে বলে যে খবর ছড়িয়েছিল গত বছর, তার তদন্তে অভিযোগের সত্যতা প্রমাণিত হওয়ায় জরিমানা করা হয়েছে ব্রিটিশ প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীকে।

পুলিশ জানিয়েছে, ওই পার্টি ইস্যুতে অন্তত ৫০ জনকে জরিমানা করা হয়েছে। সেদিন বরিস জনসন ও রিশি সুনাক তাদেরই সরকারের তৈরি আইন লঙ্ঘন করে জনসমাগমে যোগ দিয়েছিলেন বলে নিশ্চিত করেছে পুলিশ।

ব্রিটিশ সরকারের মুখপাত্র অবশ্য বলেছেন, প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীকে কোন ঘটনায় জরিমানা করা হয়েছে তা নিশ্চিত নয়। তাদের কাছে এ বিষয়ে বিস্তারিত তথ্য নেই বলে দাবি করেছেন তিনি।

লকডাউন বিধি ভেঙে পার্টি করায় জনসন ও সুনাকের পদত্যাগ দাবি করেছেন লেবার পার্টির নেতা স্যার কেয়ার স্টারমার এবং স্কটল্যান্ডের ফার্স্ট মিনিস্টার নিকোলা স্টারজন।

আর পড়তে পারেন