মঙ্গলবার, ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

সম্পদের হিসাব দিলেন ইমরান খান

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৭, ২০২২
news-image

 

আন্তর্জাতিক ডেস্কঃ

পাকিস্তানের তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) ও দেশটির ক্ষমতাচ্যুত প্রধানমন্ত্রী ইমরান খান সোমবার (১৫ আগস্ট) ফয়সালাবাদ আসন এনএ-১০৮ থেকে উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন। এই মনোনয়নপত্রে তিনি তার ও স্ত্রী বুশরা বিবির সমস্ত সম্পদ ঘোষণা করেছেন। পাকিস্তান সংবাদ মাধ্যম জিও নিউজের প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

রিপোর্টে বলা হয়েছে, ইমরান খান পাকিস্তানের নির্বাচন কমিশনকে (ইসিপি) নিজের সম্পদের বিবরণ দিয়েছেন। যেখানে তার মোট সম্পদের মূল্য ৩০ কোটি রুপির বেশি।

ইমরান খান তার ভাক্কর জেলায় উত্তরাধিকারসূত্রে পাওয়া দুটি বাড়ি ও ২২৮টি কানাল (১ কানালে ৬০৫ গজ) জমিও ঘোষণা করেছেন। কিন্তু কাগজপত্রে উল্লেখ করেছেন, তার স্ত্রীর কোনো গয়না নেই।

এছাড়াও ইমরান ইসলামাবাদের কনস্টিটিউশন এভিনিউতে একটি ফ্ল্যাট ও একটি বাণিজ্যিক প্লটেরও মালিক। যেখান থেকে তিনি ভাড়া হিসেবে প্রায় ১৫ লাখ রুপি পাচ্ছেন।

পিটিআই চেয়ারম্যান তার চারটি ব্যাংক অ্যাকাউন্ট নিশ্চিত করেছেন। তবে কোনো কোম্পানিতে কোনো বিনিয়োগ নেই বলে জানিয়েছেন। তিনি এক কোটি ২০ লাখের মত নগদ রুপি দেখিয়েছেন। মনোনয়নপত্রে তার চারটি ছাগল আছে বলেও উল্লেখ করা হয়েছে। এগুলোর দাম ২০ হাজার রুপি।

ইমরান ঘোষণা করেছেন, তিনি জামান পার্ক বাড়ি নির্মাণে পাঁচ কোটি রুপির মত ব্যয় করেছেন। বানিগালায় অতিরিক্ত নির্মাণে আরও ৫০ লাখ রুপি ব্যয় করেছেন। মনোনয়নপত্রে খান তার সন্তানদের কোন বিবরণ দেননি।

মনোনয়নপত্রে ইমরান তার স্ত্রী বুশরা বিবির নামে পাকপত্তন ও ওকারায় ৬৯৮ কানাল জমি ঘোষণা করেন। এছাড়াও স্ত্রীর নামে বাণীগালায় একটি বাড়িও ঘোষণা করেন তিনি। মনোনয়নপত্র অনুযায়ী, তার স্ত্রীর কোনো গয়না নেই।

আর পড়তে পারেন