রবিবার, ৫ই ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

সংসদে মতিন খসরুর স্মৃতিচারণ: প্রধানমন্ত্রীর প্রতি সেলিমা সোবহানের কৃতজ্ঞতা

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৩, ২০২১
news-image

স্টাফ রিপোর্টারঃ

জাতীয় সংসদে শোক প্রস্তাবে সদ্য প্রয়াত এডভোকেট আবদুল মতিন খসরু এমপির ওপর আলোচনা, স্মৃতিচারণে তার অবদানের বিষয়টি তুলে ধরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাই প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানিয়েছেন মতিন খসরুর স্ত্রী সেলিমা সোবহান খসরু।

তিনি এক বার্তায় জানান, মতিন খসরু সারাজীবন সৎ রাজনীতি করেছেন এবং দল ও দেশের জন্য নি:স্বার্থ ভাবে কাজ করেছেন। বিশেষ করে জাতির পিতা ও পরিবারের সদস্যদের হত্যার বিচারে ইনডেমনিটি অধ্যাদেশ বাতিল করে তিনি ইতিহাসের অংশ হয়েছেন। প্রধানমন্ত্রী এ বিষয়টি জাতির সামনে তুলে ধরে মতিন খসরুর কৃতকর্মের স্বীকৃতি দিলেন। এতে আমার পরিবার ও আমি ব্যক্তিগত ভাবে প্রধানমন্ত্রীর প্রতি বিশেষ ভাবে কৃতজ্ঞ।

তিনি আরও বলেন, মতিন খসরু জীবনভর ভালো কাজ করেছে, আজকে সবাই তা স্মরণ করছে- এটাই আমার জীবনের প্রাপ্তি।

সংসদে প্রধানমন্ত্রী ছাড়াও অন্য মন্ত্রী, এমপিসহ বিরোধীদলের নেতারা মতিন খসরুকে নিয়ে আবেগঘণ স্মৃতিচারণ করেন। তাদের প্রতিও কৃতজ্ঞতা জানান সেলিমা সোবহান।

প্রধানমন্ত্রী বুধবার সংসদের শোক প্রস্তাবে মতিন খসরুর স্মুতিচারণ করতে গিয়ে বলেন, জাতির পিতা ও তার পরিবারের সদস্যদের হত্যার বিচার করা যাবে না-এ ইনডেমনিটি বাতিলের পদক্ষেপ নিয়েছিলেন আবদুল মতিন খসরু। ইনডেমনিটি বাতিল বিলটি সে সংসদে আনে এবং এ বিষয়ে সে যে বক্তব্য দেয়, তা আজও আমার কানে বাজে। তাকে হারিয়ে আমাদের বড় ক্ষতি হয়ে গেল। তিনি বলেন, সুপ্রিমকোর্ট বারের ইলেকশনে তাকে বলেছিলাম যাতে সতর্ক থাকে। সে সারাদেশ ঘুরে বেরিয়েছে। তখনই তার করোনা হয়। সে যতোদিন হাসপাতালে ছিল প্রায় প্রতিদিনই তার খোঁজখবর নিয়েছি। আমি তার পরিবারের প্রতি সমবেদনা জানাই। এ সময় প্রধানমন্ত্রী আবেগ ভারাক্রান্ত হয়ে যান।

আর পড়তে পারেন