সোমবার, ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

সাত্তার আলি সুমন (শাহ আলম) প্রযোজিত বাংলা টেলিফিল্ম “পথযাত্রী” মুক্তি পেয়েছে

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২৯, ২০২২
news-image

মো: রাসেল:

জীবনের ঝুঁকি নিয়ে প্রতিবছর হাজার হাজার বাংলাদেশী পাড়ি দিচ্ছে ইউরোপ আমেরিকাসহ বিভিন্ন দেশে। জীবনের ঝুঁকি পাড় হয়ে অনেকেই স্বপ্নের দেশে পৌঁছাতে পারলে ও অনেকেরই প্রাণ হারাতে হয় আবার অনেকেই দালালের খপ্পরে পড়ে ব্ল্যাকমেইলের শিকার হতে হয়। নিরাপদ অভিবাসনে সচেতনতার লক্ষ্যে এবার ফ্রান্সে বসবাসরত বাংলাদেশিরা নির্মাণ করলেন শর্ট ফিল্ম ‘পথযাত্রী’। বন-জঙ্গল বিপজ্জনক রাস্তা,সমুদ্র পথ পাড়ি দিতে গিয়ে ইউরোপে প্রবেশের ক্ষেত্রে কিভাবে দালালের নির্যাতনের শিকার হন তাই তুলে ধরা হয়েছে এই শর্ট ফিল্মে।

ইউরোপে অভিবাসন প্রত্যাশীদের এমন দুঃখ-কষ্টের চিত্র এবার তুলে ধরা হলো ‘পথযাত্রী’ নামের একটি শর্ট ফিল্মে। ফ্রান্সে বসবাসরত বাংলাদেশিদের উদ্যোগে এটি নির্মাণ করা হয়।

শুক্রবার প্যারিসে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে পথযাত্রীর প্রিমিয়ার শো ও মিট দ্যা প্রেস অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে শর্ট ফিল্মের সঙ্গে যুক্ত কলাকুশলীসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। মানুষকে সচেতন করতেই এটি তৈরি করা হয়েছে বলে জানান নির্মাতা ও সংশ্লিষ্টরা।

এতে উপস্থিত ছিলেন নির্মাতা সৈয়দ সাহিল, প্রযোজক সাত্তার আলী সুমন শাহ আলম, আয়েবা মহাসচিব কাজী এনায়েত উল্লাহ সহ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিরা ও সাংবাদিকবৃন্দ।

এ ধরনের শর্ট ফিল্ম দালালের খপ্পর থেকে বাঁচতে সচেতনতা বাড়াবে বলে মত দর্শকদেরও।

আর পড়তে পারেন