বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

অবসরে পাঠানো হলো ধোনির প্রিয় সাত নম্বর জার্সি

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১৫, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্ট:

প্রিয় সাত নম্বর জার্সি গায়ে চাপিয়েই ভারতকে একের পর এক সাফল্য এনে দিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। সাফল্যের বিচারে দেশটির সর্বকালের সেরা অধিনায়কও তিনি। সেই ধোনিকেই এবার বিশেষ সম্মান দিচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

ধোনিকে সম্মান জানাতে তার জার্সি নম্বরটি সংরক্ষণ করার সিদ্ধান্ত নিয়েছে দেশটির বোর্ড। অর্থাৎ আর কোনো ভারতীয় ক্রিকেটার এই নম্বরের জার্সি পরতে পারবেন না। শচীন টেন্ডুলকারের ১০ নম্বরের পর এবার ধোনির জার্সিরও অবসর।

ভারতীয় বোর্ড ইতোমধ্যে জানিয়ে দিয়েছে, ধোনির জার্সি নম্বর আর কেউ পরতে পারবে না। বোর্ডের এক কর্মকর্তা গণমাধ্যমকে বলেন, ‘তরুণ ক্রিকেটার এবং এখন দলে থাকা ক্রিকেটারদের বলে দেওয়া হয়েছে যে, ধোনির ৭ নম্বর জার্সি পরতে পারবে না তারা। নতুন ক্রিকেটারেরা এখন থেকে ১০ এবং ৭ নম্বর বাদ দিয়ে অন্য নম্বরের জার্সি পরবেন।’

ধোনি ভারতের হয়ে শেষ ম্যাচ খেলেছিলেন ২০১৯ সালে। তারপর থেকে যদিও কোনো ভারতীয় ক্রিকেটারই ৭ নম্বর জার্সি পরেননি। শচীনের ১০ নম্বর জার্সিও তুলে রাখা হয়েছে। তবে শার্দুল ঠাকুর তার আন্তর্জাতিক ক্যারিয়ারের শুরুতে ১০ নম্বর জার্সি পরেছিলেন। কিন্তু সেটি এত সমালোচনা হয় যে, বোর্ড তাড়াতাড়ি ওই জার্সিটি তুলে রাখার সিদ্ধান্ত নেয়। ধোনির জার্সির ক্ষেত্রেও এবার একই সিদ্ধান্ত নিলো বিসিসিআই।

জাতীয় দলের জার্সিতে জিতেছেন ওয়ানডে বিশ্বকাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং চ্যাম্পিয়ন্স ট্রফি। এছাড়া ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ আইপিএলেও চূড়ান্ত সফল ধোনি। পাঁচবার দলকে ট্রফি এনে দিয়েছেন।

আর পড়তে পারেন