বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

অভিযুক্ত পুলিশ সদস্যদের বিরুদ্ধে বিভাগীয় মামলা

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১৩, ২০১৬

ঢাকা: সাম্প্রতিক সময়ে যেসব পুলিশ সদস্য বিভিন্ন ঘটনায় অভিযুক্ত হয়েছেন তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলা দায়েরের প্রস্তুতি নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক। শনিবার (১৩ ফেব্রুয়ারি) বেলা পৌনে ১টায় ঢাকা ক্লাবে সাবেক ডিআইজি সফিক উল্লাহ’র লেখা ‘এক পুলিশের ডায়েরি’ বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ তথ্য জানান।resize62042

আইজিপি বলেন, যাদের বিরুদ্ধে আমরা প্রাথমিক ভাবে তথ্য প্রমাণ পেয়েছি তাদেরকে সাময়িক বরখাস্ত করেছি। এছাড়া বিভাগীয় ‍মামলা দায়েরের ব্যাপারেও প্রস্তুতি নিচ্ছি। ব্লগার অভিজিৎ রায় হত্যাকাণ্ড নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, যতো ব্লগার, মুক্তমনা লেখক হত্যা হয়েছেন সব হত্যাকাণ্ডে জড়িতদের আটক করা হয়েছে। শুধু অভিজি‍ৎ হত্যাকণ্ডের সঙ্গে জড়িতদের আটক করা হয়নি। তবে এ হত্যাকাণ্ডের ঘটনায় যাদের সন্দেহ করা করা হয়েছে তাদের নজরধারীর মধ্যে রাখা হয়েছে।

একুশে পদকপ্রাপ্ত ও নাট্য ব্যক্তিত্ব আতাউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, ৭১ টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল বাবু, ঢাকা ক্লাবের প্রেসিডেন্ট সৈয়দ শাহেদ রেজা প্রমুখ।

আর পড়তে পারেন