বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

আইসিইউতে ভর্তি মেধাবী ছাত্রী কলিকে বাঁচাতে এগিয়ে আসুন

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২৮, ২০১৭
news-image

মোঃ বেলাল হোসাইন,চৌদ্দগ্রাম ঃ
গত ২৩ আগষ্ট চাকুরী থেকে ফেরার পথে কক্সবাজারের উখিয়া উপজেলার কোর্টবাজার ষ্টেশন পার হওয়ার সময় বিপরীত দিক থেকে আসা একটি মাইক্রোবাসের ধাক্কায় কক্সবাজার আইন কলেজের মেধাবী ছাত্রী ও চৌদ্দগ্রামের সন্তান তাছলিমা আক্তার কলি এখন জীবনমৃত্যুর সন্ধিক্ষনে। বর্তমানে কলি চট্রগ্রাম ন্যাশনাল হাসপাতালের আইসিইউতে জীবন মৃত্যুর সন্ধিক্ষনে।

কলি চৌদ্দগ্রাম উপজেলার চিওড়া ইউনিয়নের তেলীগ্রামের মৃত কাজী আতর আলীর মেয়ে। তারা দীর্ঘদিন ধরে কক্সবাজার শহরের নুরপাড়ায় বসবাস করছেন। সে কক্সবাজার আইন কলেজের শেষ বর্ষের মেধাবী ছাত্রী এবং উখিয়া’র একটি বে-সরকারী এনজিওতে কর্মরত।
কলির বড় ভাই আজিজুল হাসান ও গ্রামের বাড়ীর চাচা কাজী সিরাজুল ইসলাম জানান, গত শুক্রবার সন্ধ্যায় চট্রগ্রাম বিভাগীয় নিউরোসার্জারী বিভাগের প্রধান ডা ঃ কামালউদ্দিনের অধীনে কলিকে হাসপাতালের অপারেশন থিয়েটারে ডুকানো হয়। তার ব্রেইনের তিন পাশেই অপারেশন হয়েছে। বর্তমানে সে কোমায় রয়েছে।
বড় ভাই জানান, কলির চিকিৎসায় প্রতিদিন আনুমানিক ৪০ হাজার টাকা প্রয়োজন। পরিবারের ক্ষমতার সবটুকু দিয়েও কলির চিকিৎসা ব্যয় মেটানো সম্ভব হচ্ছে না। তিনি আরও জানান, কলির চিকিৎসায় এগিয়ে এসেছে তার সহপাঠিরা এবং নুরপারার স্থানীয় বাসিন্দারা। কিন্তু আইসিইউতে থাকায় হাসপাতালের খরচ অনেক বেশি হওয়ায় সংগ্রীহিত টাকা দিয়েও ব্যয়ভার মেটানো সম্ভভ হচ্ছে না। চৌদ্দগ্রামের সন্তান হিসেবে মেধাবী এ ছাত্রীর জীবন বাঁচাতে বিত্তবানদের সহযোগীতা কামনা করেছেন মেধাবী ছাত্রীর বড় ভাই এবং পিতা। তাছলিমা আক্তার কলির চিকিৎসায় সহযোগীতা পাঠানোর মাধ্যম ঃ বড় ভাই মো ঃ আজিজুল হাসান, মোবাইল নং- ০১৮১২-৪২৭০৮০ (বিকাশ -পার্সোনাল)।

আর পড়তে পারেন