শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

আওয়ামীলীগ সরকার ডিজিটাল বাংলাদেশ গড়তে ঐক্যবদ্ধ – দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ৯, ২০১৭
news-image

মো. দ্বীন ইসলাম, মতলব উত্তর : দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া এমপি বলেছেন- দেশের উন্নয়ন করতে হলে গ্রামের প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়া হবে। যারা অতীতে ক্ষমতায় ছিলেন তারা জনগণকে নির্যাতন করার জন্য ক্ষমতায় এসেছিলেন। আওয়ামীলীগ সরকার ডিজিটাল বাংলাদেশ গড়তে ঐক্যবদ্ধ। মন্ত্রী আরো বলেন, বর্তমান সরকার ২০১৮ সালের মধ্যে দেশের প্রতিটি ঘরে ঘরে বিদ্যুতের আলো পৌঁছে দেয়া হবে। কোনো ষড়যন্ত্রই সরকারের উন্নয়ন ধারাকে বাধাগ্রস্থ করতে পারবে না।

তিনি বৃহস্পতিবার ১১টায় চাঁদপুরের মতলব উত্তর উপজেলার মোহনপুর নিজ বাসভবনে ২৯টি গ্রামে বিদ্যুতায়নের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। এ সময় বিদ্যুতে সুইচ টিপে এ বিদ্যুতায়নের উদ্বোধন করা হয়।

ত্রাণ মন্ত্রী বলেন, জাতির পিতার অঙ্গীকার ছিল বাংলার দুঃখী মানুষের মুখে হাসি ফুটানো। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে হলে উন্নত সমৃদ্ধ ও দারিদ্রমুক্ত দেশ গড়ার কাজে আতœনিয়োগ করতে হবে উল্লেখ করে বলেন ইতোমধ্যে বঙ্গবন্ধুর তনয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্নতাসহ মধ্যম আয়ের দেশে পরিণত করেছেন। বর্তমান সরকার মেধার মূল্যায়নের মাধ্যমে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে।

চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জেনারেল ম্যানেজার আবু তাহেরের সভাপতিত্বে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এমএ কুদ্দুসের সঞ্চালনায় উদ্বোধনী আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ, উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার, ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ্ব রফিকুল আলম জজ, পল্লীবিদ্যুতের মতলব উত্তর জোনাল অফিসের ডিজিএম আবুল কালাম।

২৯টি গ্রামে বিদ্যুতায়নের জন্য ৪৯.০৩ কিলেমিটার লাইন স্থাপন, গ্রাহক ৩ হাজার ৬৬৩জন আর ব্যয় হয়েছে ৭ কোটি ৭৫ লক্ষ ৪৫ হাজার টাকা।

ত্রাণ মন্ত্রী বলেন, আজ আনন্দের দিন। এ এলাকার মানুষের বিদ্যুৎ না পাওয়ার যে জ্বালা ছিল, তা থেকে আজ মুক্ত। গ্রামের গ্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ দেয়া সম্ভব হচ্ছে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রচেষ্টার কারণে। বিএনপির সময় এ দেশে বিদ্যুৎ ছিল ৩২শ’ মেগাওয়াট। বর্তমান আওয়ামী লীগ সরকার তা বাড়িয়ে করেছে ১২ হাজার মেগাওয়াট। বিএনপির আমলে ১৫ ঘন্টা বিদ্যুৎ থাকতো না। এখন কোথায় ২ ঘন্টার বেশি বিদ্যুৎবিহীন থাকে না।

মন্ত্রী বলেন, মতলবকে সিঙ্গাপুরের ন্যায় গড়ে তোলা হবে। মতলব থেকে যারা বিদেশে টাকা রোজগার করতে গেছে তারা দেশে ফিরে আসার পর আর বিদেশে যাওয়া লাগবে না। এলাকায় থেকে তারা রোজগার করতে পারবে। তিনি বলেন, ইবাদতের স্থান ও খেলাধুলার মাঠ তৈরিতে কাজ করা হচ্ছে। শিক্ষার সাথে সাথে খেলাধুলা না থাকলে ভাল মানুষ হওয়া যায় না। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকা মার্কায় আবারো ভোট দেয়ার আহ্বান জানান।

আর পড়তে পারেন