বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

আগামী পাঁচ বছরে বাংলাদেশে তাক লাগানো উন্নয়ন হবে: এলজিআরডিমন্ত্রী

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ১০, ২০১৯
news-image

স্টাফ রিপোর্টারঃ

বর্তমান সরকারের আগামী পাঁচ বছরে বাংলাদেশে তাক লাগানো উন্নয়ন হবে বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম।

তিনি বলেন, আমরা দেশ থেকে দারিদ্র্য ও দুর্নীতি দূর করাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। উন্নত বাংলাদেশ গড়াকে অঙ্গীকার হিসেবে নিয়েছি। আমাদের লক্ষ্য ২০৪১ সালের মধ্যে একটি উন্নত দেশ গড়া।

বৃহস্পতিবার আগারগাঁওয়ে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) পরিদর্শনকালে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশের স্বাধীনতা অর্জন হয়েছে। তিনি অন্যায় ও অবিচারমুক্ত বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছিলেন। তাকে হত্যার কারণে বাংলাদেশের উন্নয়ন স্তিমিত হয়ে যায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর উন্নত বাংলাদেশ গড়ার জন্য একটি পথনকশা তৈরি করে গত দশ বছর দেশ পরিচালনা করেন।

তিনি বলেন, গ্রামে শহরের নাগরিক সুবিধা দেওয়ার পাশাপাশি শহরমুখী স্রোত থামাতে গ্রামে কর্মসংস্থান বাড়ানো হবে। গ্রামীণ জনপদে শহরের সুবিধা নিশ্চিত করতে গৃহীত সব প্রকল্প বাস্তবায়ন করতে হবে।

এ সময় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেন, নগরবাসীর উন্নত জীবনমান নিশ্চিত করতে আমরা কাজ করছি। সময়ের পরিক্রমায় শহর বদলে যাবে। নতুন প্রজন্ম একটি আধুনিক ঢাকা পাবে।

এলজিইডি পরিদর্শনকালে স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব এসএম গোলাম ফারুক, এলজিইডির প্রধান প্রকৌশলী আবুল কালাম আজাদসহ সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এর আগে মন্ত্রী এলজিইডির বিভিন্ন ইউনিট পরিদর্শন করেন এবং বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ও মোনাজাতে অংশ নেন।

আর পড়তে পারেন