শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

আতশবাজির শব্দে সংসদে আতঙ্ক

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ৫, ২০১৬

সরকারের বিদ্যুৎ উৎপাদন লক্ষ্যমাত্রা ১৫ হাজার মেগাওয়াট অর্জন করার সাফল্য উদযাপনের মহড়ায় ফুটানো আতশবাজিতে আতঙ্ক সৃষ্টি হয় জাতীয় সংসদে।

রোববার রাত ৭টার দিকে জাতীয় সংসদে জরুরি জনগুরুত্বপূর্ণ বিষয়ের নোটিশের উপর ৭১-বিধিতে আলোচনার সময় এ ঘটনা ঘটে।

হঠাৎ করে কতগুলো বিকট শব্দে অনেকেই আতঙ্কগ্রস্ত হয়ে পড়েন। পরে জানা যায়, সরকারের বিদ্যুৎ উৎপাদন লক্ষ্যমাত্রা অর্জন হওয়ায় আগামী ৭ ডিসেম্বর একটি  উৎসব করা হবে। সেদিন আতশবাজি উৎসব হবে। তারই অংশ হিসেবে সংসদের দক্ষিণ প্লাজায় আতশবাজি ফুটানোর মহড়ার শব্দ এগুলো।

আতশবাজির শব্দে আতঙ্কিত হয়ে সংসদে অনেকেই ছোটাছুটি করতে থাকেন। কেউ কেউ সংসদ থেকে বেরিয়ে মূল ফটকের কাছে চলে আসেন। এর কিছুক্ষণ আগেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদ থেকে বেরিয়ে যান। তবে অধিবেশন যথারীতি চলতে থাকে।

এ সময় ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া ছিলেন নিজ কক্ষে। তিনিও রুম থেকে বেরিয়ে এসে জানতে চান কিসের শব্দ হচ্ছে।

ডেপুটি স্পিকার জাতীয় সংসদের সার্জেট অ্যাটআর্মসকে ডেকে জানতে চান- সংসদ অধিবেশন চলাকালিন এ ধরনের ঘটনা কেন ঘটানো হলো।

ডেপুটি সার্জেট অ্যার্ট আমস জানান, স্পিকারের অনুমতি রয়েছে। ঘটনা কী ঘটেছিল জানতে চাইলে তিনি বলেন, বিদ্যুৎ উৎপাদনের লক্ষ্যমাত্রা ১৫ হাজার মেগাওয়াট অর্জন করার সাফল্য উদযাপনের লক্ষ্যে আগামী ৭ ডিসেম্বর একটি  উৎসব করা হবে। সেদিন আতশবাজি উৎসব হবে। তারই অংশ হিসেবে সংসদের দক্ষিণ প্লাজায় আতশবাজি ফুটানোর মহড়া চলছে।

ডেপুটি সার্জেট অ্যার্ট আমস সদরুল আহমেদ খান সাংবাদিকদের জানান, বিদ্যুৎ বিভাগের পক্ষ থেকে সাফল্যের জন্য একটি উৎসবের আয়োজন করা হয়েছে। বসুন্ধরা কনভেনশন সেন্টারে মূল অনুষ্ঠান হবে। আতশবাজি হবে সংসদ ভবনের দক্ষিণ প্লাজায়। সংসদ চলাকালীন বিস্ফোরক দ্রব্য বহন ও আতশবাজী নিষিদ্ধ থাকায় বিশেষ অনুমোদন নেয়া হয়। তারই অংশ হিসেবে এ মহড়া।

আর পড়তে পারেন