সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ইসরাইলে আটকা পড়েছেন বলিউড অভিনেত্রী নুসরাত ভারুচা, যোগাযোগ বিচ্ছিন্ন

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ৮, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্ট:

হাইফা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নিতে ইসরাইলে গিয়েছিলেন বলিউড অভিনেত্রী নুসরাত ভারুচা। সেই দেশে ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাসের হামলা চালানোর পর থেকেই অভিনেত্রীকে নিয়ে দুশ্চিন্তায় ছিলেন তার টিম, পরিবার ও ভক্তরা।

জানা যায়, সেখানে আটকা পড়েছেন এই বলিউড অভিনেত্রী। অভিনেত্রীর টিমের সঙ্গে সর্বশেষ যোগাযোগে একটি বেসমেন্টে আশ্রয় নেওয়ার কথা জানিয়েছিলেন নুসরাত ভারুচা। কিন্তু তার পর থেকে আর যোগাযোগ করা যাচ্ছে না তার সঙ্গে। খবর ইন্ডিয়া টুডের।

নুসরাত ভারুচার টিমের এক সদস্য সংবাদমাধ্যমকে জানিয়েছেন, নুসরাত দুর্ভাগ্যবশত ইসরাইলে আটকা পড়েছেন। হাইফা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে যোগ দিতে তিনি সেখানে গিয়েছিলেন। শেষবার আজ (শনিবার) দুপুর সাড়ে ১২টার দিকে যখন আমি তার সঙ্গে যোগাযোগ করতে পেরেছিলাম, তখন তিনি একটি বেসমেন্টে নিরাপদে ছিলেন। নিরাপত্তার জন্য আর বিস্তারিত প্রকাশ করা যাবে না। তার পর থেকে আমরা সংযোগ করতে পারছিলাম না। তাকে নিরাপদে ভারতে ফিরিয়ে আনার চেষ্টা করছি এবং আশা করি তিনি সুস্থ ও অক্ষত অবস্থায় ফিরে আসবেন।’

গতকাল সকালে দক্ষিণ ইসরাইলের বিস্তীর্ণ এলাকায় হামলা চালায় ফিলিস্তিনি সশস্ত্র গোষ্ঠী হামাস। প্রথম দফায় ৫ হাজার রকেট ছোড়া হয় বলে দাবি করে হামাস। ইসরাইলে ঢুকে পড়েন হামাসের বন্দুকধারীরা।

এদিকে হামাসের আকস্মিক হামলার পর ইসরাইল গাজা উপত্যকায় একাধিক বিমান হামলা চালিয়েছে। এ পর্যন্ত কমপক্ষে ২৫০ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন ১ হাজারের বেশি গাজাবাসী। বড় যুদ্ধের জন্য প্রস্তুতি হিসেবে ইসরাইলি প্রতিরক্ষা বাহিনী বিপুলসংখ্যক সৈন্য জড়ো করেছে। ইসরাইলি সেনাবাহিনী দীর্ঘ অবরুদ্ধ গাজার সাতটি ভিন্ন এলাকার বাসিন্দাদের তাদের বাড়িঘর ছেড়ে শহরের কেন্দ্রে চলে যাওয়া কিংবা আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিতে বলেছে।

বিবিসির প্রতিবেদন অনুযায়ী, হামাসের হামলায় এখন পর্যন্ত প্রায় ২৫০ জন ইসরাইলি নিহত হইছেন। অন্যদিকে ইসরাইলের পালটা হামলায় গাজায় ২৩০ জনের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন।

আর পড়তে পারেন