সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ইসরায়েলে ৬ দেশ থেকে হামলা হচ্ছে

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২৬, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্ট:

চলমান গাজা যুদ্ধের মধ্যেই ছয় দেশ থেকে ইসরায়েলে হামলা হচ্ছে বলে জানিয়েছেন দেশটির প্রতিরক্ষামন্ত্রী ইওভ গ্যালান্ট। তবে এসব হামলার পাল্টা জবাব দেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

নেসেটের পররাষ্ট্র ও প্রতিরক্ষা কমিটির এক বৈঠকে গ্যালান্ট বলেন, কয়েকটি ফ্রন্টে আমরা যুদ্ধ করছি। সাত স্থান থেকে ইসরায়েলে হামলা চালানো হচ্ছে। সেগুলো হলো, গাজা, লেবানন, সিরিয়া, পশ্চিম তীর, ইরাক, ইয়েমেন ও ইরান।

তিনি বলেন, এসব হামলার পাল্টা জবাব দেওয়া হচ্ছে, যারা আমাদের লক্ষ্য করে হামলা চালাবে তাদের ছেড়ে দেওয়া হবে না।

গ্যালান্ট বলেন, গাজায় যুদ্ধ হবে দীর্ঘমেয়াদী ও কঠিন।

ইসরায়েলের প্রতিরক্ষামন্ত্রী বলেন, আমাদের সংকল্প, সহনশীলতা, শক্তি এবং লক্ষ্যগুলো সঙ্গে জাতীয় ঐক্য দরকার। এটি এমন একটি যুদ্ধ যেখানে যিনি বেঁচে থাকেন তিনি জাতীয় স্তরে, মূল্যবোধে ও ঐক্যে শক্তিশালী। এটি জাতীয় সংকল্পের যুদ্ধ, যার মাধ্যমে আমরা হামাসকে পরাজিত করবো।

অবরুদ্ধ গাজা উপত্যকার পশ্চিমাঞ্চলীয় খান ইউনিস শহরে দ্য প্যালেস্টিনিয়ান রেড ক্রিসেন্ট সোসাইটির সদরদপ্তরে হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। ওই এলাকা ফিলিস্তিনিদের জন্য নিরাপদ মনে করা হলেও ইসরায়েলি হামলার লক্ষ্য থেকে বাদ পড়েনি।

রেড ক্রিসেন্টের মূল ভবনের উপরের ফ্লোরে হামলা চালানো হয়। এতে পুরো ভবন এবং এর আশেপাশে স্থাপনাও ক্ষতিগ্রস্ত হয়েছে। হাজার হাজার বাস্তূচ্যুত ফিলিস্তিনি ওই ভবনকে নিরাপদ ভেবে সেখানে আশ্রয় নিয়েছিল। এছাড়া সংঘাত শুরুর পর থেকেই বিভিন্ন স্থান থেকে পালিয়ে আসা লোকজনও ওই ভবনে অবস্থান করছিলেন।

আর পড়তে পারেন