শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চান্দিনায় পুকুর থেকে নৌকার সিল মারা ব্যালট উদ্ধার, পুনরায় নির্বাচনের দাবি

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ৬, ২০২২
news-image

 

স্টাফ রিপোর্টার:

কুমিল্লার চান্দিনায় ভোট এবং ফলাফল প্রকাশের একদিন পর কেন্দ্রের পেছন থেকে নৌকায় সিল মারা ১০টি ব্যালট পেপার উদ্ধার করা হয়েছে।এ ঘটনায় পুনরায় শুহিলপুর ইউনিয়নে নির্বাচনের দাবি জানিয়ে জেলা নির্বাচন কর্মকর্তা বরাবর আবেদন করেছেন ওই ইউনিয়নের নৌকা প্রতিকের প্রার্থী মোহাম্মদ ইমাম হোসেন সরকার।

আবেদনে দুটি ভোটকেন্দ্রে পুনরায় ভোট গ্রহণসহ বাকি ৭টি কেন্দ্রে ফের ভোট পুন: গননা করার কথা উল্লেখ করেন নৌকা প্রতিকের প্রার্থী।

বৃহস্পতিবার দুপুরে উপজেলার ১নং সুহিলপুর ইউনিয়ন পরিষদের সুহিলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের পেছনের পুকুর থেকে এসব ব্যালট পেপার উদ্ধার করে পুলিশ। এর আগে স্থানীয়রা নৌকায় সিল মারা ব্যালট পেপার পুকুরের পানিতে ভাসতে দেখে পুলিশে খবর দেন। পরে পুলিশ এসে ঘটনাস্থল থেকে এসব ব্যালট পেপার উদ্ধার করে।

স্থানীয়রা জানান, বুধবার পঞ্চম ধাপের ইউপি নির্বাচনে কুমিল্লার চান্দিনা উপজেলার ১নং সুহিলপুর ইউপি থেকে ১৬২ ভোটের ব্যবধানে নৌকার প্রার্থী ইমাম হোসেনকে পরাজিত করে স্বতন্ত্র প্রার্থী আবু বকর আনারস প্রতীক নিয়ে জয়লাভ করেন। কিন্তু ঘোষিত ওই ফলাফল প্রত্যাখ্যান করে ভোট গণনায় প্রশাসনের কারচুপির অভিযোগ তুলেন নৌকার প্রার্থী ইমাম হোসেন। বুধবার নির্বাচন চলাকালীন ইমাম হোসেন প্রশাসনের পক্ষপাতিত্বমূলক আচরণের অভিযোগ তুলে এবং দলের বিদ্রোহী প্রার্থীর পক্ষে প্রশাসনের অবস্থান নিয়ে তিনি ফেসবুকে লাইভে বক্তব্য রাখেন।

নৌকার প্রার্থী ইমাম হোসেন সরকার বলেন, দুটি ভোট কেন্দ্রের পেছন থেকে আমরা ৩০টি ব্যালট পেপার উদ্ধার করেছি, প্রশাসন কারচুপি করে আমাকে পরিকল্পিতভাবে পরাজিত করেছেন। আমার অসংখ্য ব্যালট পেপার তারা গায়েব করে ফেলেছেন। প্রাশাসন রহস্যজনক কারণে বিদ্রোহী প্রার্থীর পক্ষ নিয়ে আমাকে পরাজিত ঘোষণা করেছেন।

এ বিষয়ে চান্দিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুর রহমান বলেন, আমরা সুহিলপুর ভোট কেন্দ্রের পেছন থেকে দশটি সিলমারা পরিত্যক্ত ব্যালট পেপার উদ্ধার করেছি। এ বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

আর পড়তে পারেন