সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারো নৌকাকে বিজয়ী করতে হবে : ডা. দীপু মনি

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ১, ২০২৪
news-image

মাসুদ হোসেন, চাঁদপুরঃ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-৩ (সদর-হাইমচর) আসনের বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত সংসদ সদস্য প্রার্থী শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আপনারা আমাকে ভোটের মাধ্যমে গত ১৫ বছর আপনাদের সেবা করার সুযোগ দিয়েছেন। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারা দেশের ন্যায় এই চাঁদপুরেও ব্যাপক উন্নয়ন হয়েছে। তাই এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকাকে বিজয়ী করতে হবে।

সোমবার (১ জানুয়ারী) দুপুরে চাঁদপুর সদর উপজেলার ৬নং মৈশাদী ইউনিয়নের হামানকর্দ্দি পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয় মাঠে পথসভায় তিনি আরো বলেন, বিগত ১৫ বছরে সারা দেশের ন্যায় এই চাঁদপুরের মৈশাদীতেও ব্যাপক উন্নয়ন হয়ছে, আরো উন্নয়ন হবে। মৈশাদী ইউনিয়নের অসমাপ্ত কাজগুলো করার জন্য দপ্তরে দপ্তরে কাজ চলছে, তারপরও আমাকে পূণরায় আপনাদের জনপ্রতিনিধি নির্বাচিত করলে সেই কাজগুলোও সম্পন্ন করা হবে ইনশাআল্লাহ। সেজন্য আগে আপনাদের নেতা ঠিক করতে হবে। নেতা ঠিক থাকলে কাজ হয়।

এ সময় তিনি আরো বলেন, বঙ্গবন্ধুকে নেতা বানানোয় বাংলাদেশ স্বাধীন হয়েছে। তদ্রূপ শেখ হাসিনাকে নেতা বানানোয় স্মার্ট বাংলাদেশ হতে যাচ্ছে। নৌকা এ দেশকে স্বাধীনতা দিয়েছে, উন্নয়ন করেছে। তাই আগামী ৭ জানুয়ারী নৌকা মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করুন। দেশ আরো এগিয়ে যাবে।

দীপু মনি আরো বলেন, আমি আমার নেত্রী শেখ হাসিনার কাছে এই চাঁদপুরের জন্য অনেকগুলো প্রস্তাব রেখেছি। প্রস্তাবগুলোর মধ্যে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপন, মেডিকেল কলেজ হাসপাতাল, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র সহ বিভিন্ন বড় বড় প্রতিষ্ঠান তিনি এই চাঁদপুরবাসীকে উপহার দিয়েছেন। হাইমচরবাসী এখন নদী ভাঙন রোধ থেকে অনেকটাই রক্ষা পেয়েছেন। তারা এখন নিরাপদে ঘুমাতে পারেন। নদীর পাড় দিয়ে রাস্তা নির্মাণ হওয়ায় সেখান দিয়ে এখন ইজিবাইক, ভ্যানগাড়ী সহ ছোটখাটো বিভিন্ন যানবাহন চলাচল করছে। চরের মধ্যে যাদের বাড়িঘর রয়েছে সেখানেও সাব মেরিন ক্যাবলের মাধ্যমে বিদ্যুতের ব্যবস্থাও করা হয়েছে। এছাড়াও শিক্ষাপ্রতিষ্ঠানের বড় বড় ভবন নির্মান, কমিউনিটি ক্লিনিক, রাস্তাঘাট, মসজিদ মন্দির, ঘরে ঘরে বিদ্যুৎ, এসবই হয়েছে শেখ হাসিনা সরকারের আমলে।

মৈশাদী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ লিটন সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহ আলম মিজির পরিচালনায় আরো বক্তব্য রাখেন, সাবেক সচিব বীর প্রতীক মমিন উল্লাহ, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী আরশাদ মিয়াজী, মৈশাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম পাটওয়ারী সহ আরো অনেকে।

এছাড়াও এদিন ডা. দীপু মনি মৈশাদী ইউনিয়নের বীর প্রতীক মমিন উল্লাহ একাডেমি মাঠে ও দক্ষিণ মৈশাদী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে পথসভায় বক্তব্য রাখেন। সেই সাথে ইউনিয়নের প্রয়াত বিশিষ্টজনদের জন্য দোয়া কামনা ও গণসংযোগ করেন। পরে ইউনিয়ন যুবলীগের আহবায়ক মোঃ আজাদ খানের বাড়িতে দুপুরের খাবার শেষে চাঁদপুরের উদ্দেশ্যে রওনা দেন। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সফরসঙ্গী সহ ইউনিয়নের রাজনৈতিক ও সামাজিক শত শত নেতৃবৃন্দ স্বতঃস্ফূর্তভাবে দুপুরে খাবার খান আজাদ খানের বাড়িতে।

এসময় বাংলাদেশ আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক উপ কমিটির সদস্য জুয়েল ঢালী, চাঁদপুর জেলা কৃষকলীগের আহবায়ক আব্দুল আজিজ খান বাদল, পুরান বাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার, কেন্দ্রীয় যুবলীগের সদস্য জাফর ইকবাল মুন্না, মৈশাদী ইউনিয়ন যুবলীগের আহবায়ক মোঃ আজাদ খান, যুগ্ম আহবায়ক কামরুজ্জামান, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি তারেক খান সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সহ জেলা, উপজেলা ও বিভিন্ন ইউনিয়নের আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ ও ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আর পড়তে পারেন