রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

এমপি ইউসুফ আব্দুল্লাহ হারুনকে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে শোকজ

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১৫, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্ট:

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে কুমিল্লা-৩ (মুরাদনগর) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সংসদ সদস্য (এমপি) ইউসুফ আব্দুল্লাহ হারুনকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দেওয়া হয়েছে। কুমিল্লা-৩ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটি চেয়ারম্যান যুগ্ম জেলা ও দায়রা জজ কানিজ তানিয়া রুপা এ নোটিশ দেন।

নোটিশে আগামী শনিবার (১৬ ডিসেম্বর) যুগ্ম জেলা ও দায়রা জজের কার্যালয়ে সংসদ সদস্য ইউসুফ আব্দুল্লাহ হারুনকে সশরীরে হাজির হয়ে অথবা উপযুক্ত প্রতিনিধির মাধ্যমে আচরণবিধি লঙ্ঘনের ব্যাখ্যা দেওয়ার জন্য বলা হয়েছে।

নোটিশ সূত্রে জানা যায়, মুরাদনগর উপজেলার ধামঘর গ্রামের মহব্বত আলীর ছেলে বসির আহাম্মদ নামে এক ব্যক্তি জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক বরাবর একটি লিখিত অভিযোগ দেন। অভিযোগে বসির আহাম্মদ উল্লেখ করেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য ইউসুফ আব্দুল্লাহ হারুন নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে নিজ উদ্যোগে ও অর্থায়নে উপজেলাব্যাপী ছবি ও প্রতীক সম্বলিত সাদা-কালো, রঙিন ব্যানার স্থাপন করেছেন। এছাড়াও গত ৩০ নভেম্বর পুরো উপজেলাব্যাপী হ্যান্ডমাইক নিয়ে পথসভা করেন। যার একটি ভিডিও ফুটেজ রফিকুল ইসলাম নামে সংসদ সদস্য ইউসুফ আব্দুল্লাহ হারুনের এক সমর্থক তার ফেসবুকে আপলোড করেন। যার স্ক্রিনশটসহ যাবতীয় প্রমাণাদি অভিযোগকারীর কাছে রয়েছে।

এ অভিযোগ আমলে নিয়ে বসির আহাম্মদের অভিযোগের জবারের স্বপক্ষে স্বাক্ষ্য-প্রমাণসহ আগামী শনিবার (১৬ ডিসেম্বর) বেলা ১১টায় নির্বাচনী অনুসন্ধান কমিটির অস্থায়ী কার্যালয় কুমিল্লা যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতে সশরীরে বা উপযুক্ত প্রতিনিধির মাধ্যমে হাজির হওয়ার জন্য গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ এর ১৯-এ (৫)(এ) অনুচ্ছেদের ক্ষমতাবলে কারণ দর্শানোর দেওয়া হয়েছে।

এ বিষয়ে সংসদ সদস্য ইউসুফ আব্দুল্লাহ হারুন বলেন, নির্বাচনে প্রতিপক্ষ অভিযোগ করতেই পারে। আমি কোনো আচরণবিধি লঙ্ঘন করিনি।

আর পড়তে পারেন