সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

এমবাপের রেকর্ড ভাঙলেন হালান্ড

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ২৭, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্ট:

৫ ম্যাচ অপেক্ষার পর অবশেষে চ্যাম্পিয়ন্স লিগে গোল পেলেন আর্লিং হালান্ড। সেটিও জোড়া গোল। ৩-১ গোলে ইয়ং বয়েজকে হারিয়ে ‘জি’ গ্রুপে জয়ের হ্যাটট্রিক করল ম্যানচেস্টার সিটি।

বুধবার রাতে সুইজারল্যান্ডের বার্নে তিনি শুধু জোড়া গোলই করলেন না, ভাঙলেন এমবাপের রেকর্ডও। চ্যাম্পিয়ন্স লিগে ৩৭টি গোল করে সর্বকনিষ্ঠ গোলদাতা হওয়ার রেকর্ড এত দিন দখলে ছিল ফরাসি তারকার। ২৩ বছর ২৯৫ দিন বয়সে এই রেকর্ড গড়েছিলেন এমবাপে। বুধবার রাতে ২৩ বছর ৯৬ দিনে ৩৭টি গোল করলেন হালান্ড।

ইয়ং বয়েজ বনাম ম্যান সিটি ম্যাচের প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য। দ্বিতীয়ার্ধ শুরু হওয়ার তিন মিনিটের মধ্যেই ম্যানুয়েল আকাঞ্জি দলকে এগিয়ে দেন। মিনিট চারেকের মধ্যেই মেশচেক এলিয়া সমতা ফেরান। হালান্ড নিজের প্রথম গোল করেন ৬৭ মিনিটে। ম্যান সিটির রদ্রিকে পেনাল্টি বক্সের মধ্যে ফাউল করেন মোহাম্মদ আলি কামারা। পেনাল্টি থেকে গোল করে এমবাপের রেকর্ড ভাঙেন হালান্ড।

ম্যাচ শেষ হওয়ার চার মিনিট আগে রদ্রির পাস থেকে ৩-১ করেন তিনি। তবে ইউলিয়ান আলভারেসের গোল বাতিল করে দেয় ভিএআর। কারণ, জাক গ্রিলিশের হাতে বল লেগেছিল। টানা তিনটি ম্যাচ জিতে নয় পয়েন্ট নিয়ে ‘জি’ গ্রুপের শীর্ষ স্থানেই থাকল ম্যান সিটি।

আর পড়তে পারেন