বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

করোনা চিকিৎসায় কুমিল্লায় চিকিৎসক ও নার্সদের ইকুইপমেন্ট এখনো আসেনি

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১১, ২০২০
news-image

স্টাফ রিপোর্টারঃ
মরণঘাতি করোনা ভাইরাস মোকাবেলায় দেশের প্রাচীণ নগরী কুমিল্লার স্বাস্থ্য বিভাগসহ প্রশাসন বেশ প্রস্তুতি নিয়ে রেখেছে। তবে চিকিৎসক ও নার্সদের জন্য প্রয়োজনীয় নিরাপত্তামূলক ইকুইপমেন্ট এখনো নিশ্চিত হয়নি।

কুমিল্লা ও পাশ্ববর্তী জেলা ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়ায় রয়েছে দুটি স্থলবন্দর। এছাড়া কুমিল্লার চারপাশে ১০৫ কিঃমিঃ এলাকাজুড়ে রয়েছে ভারতের সীমান্ত। প্রতিদিন বৈধ ও অবৈধপথে ভারতের লোকজন বাংলাদেশে প্রবেশ করছে। অপরদিকে দেশের সবচেয়ে বেশী প্রবাসী কুমিল্লা জেলাতে। ঘনবসতিও অনেক। সব মিলিয়ে করোনা ভাইরাস ছড়িয়ে পড়লে তা কিভাবে মোকাবেলা করা হবে এ বিষয়েও রয়েছে অনেক উৎকন্ঠা।

যারা চিকিৎসা সেবা দিবেন সে সকল ডাক্তার ও নার্সদের নিরাপত্তার জন্য প্রয়োজনীয় এ্যাপ্রোন ও উপকরণ নিশ্চিত হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে কুমিল্লা মেডিকেল কলেজের পরিচালক ডা. মুজিব রহমান বলেন, চিকিৎসক ও নার্সদের জন্য প্রয়োজনীয় নিরাপত্তামূলক ইকুইপমেন্ট এখনো নিশ্চিত হয়নি। অনেক আগেই আমরা স্বাস্থ্য মন্ত্রণালয়ে চাহিদাপত্র পাঠিয়েছি। আশা করছি কিছুদিনের মধ্যে পেয়ে যাবো। না পাওয়া পর্যন্ত যদি কোন রোগি আসে তাহলে নিরাপদ দূরত্ব বজায় রেখে চিকিৎসাসেবা দিতে হবে। সে ক্ষেত্রে চিকিৎসকরা ঝুঁকিতে পরবেন বেশি।

আর পড়তে পারেন