শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কাতার বঙ্গবন্ধু পরিষদ এর সভাপতির সাথে সিলেট ৩ আসনে মননোয়ন প্রত্যাশী মন্টুর সাক্ষাৎ

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ১৪, ২০২৩
news-image

ইউসুফ পাটোয়ারী লিংকনঃ

কাতার বঙ্গবন্ধু পরিষদ এর ভারপ্রাপ্ত সভাপতি এবং বিসিকিউ বাংলাদেশ কমিউনিটির সহসভাপতি মীর মোহাম্মদ মোশারফ হোসেন নয়ন এর সাথে তাঁর নিজ বাসভবনে সৌজন্য সাক্ষাৎ করেন সিলেট ৩ আসনে আগামী জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলিগের মননোয়ন প্রত্যাশী, অ্যাডভোকেট আব্দুর রকিব মন্টু।

মীর মোহাম্মদ মোশারফ হোসেন নয়ন বলেন আমি সংক্ষিপ্ত ছুটিতে দেশে এসেছি, মন্টু ভাই শুনেই আমার সাথে সাক্ষত করতে এসেছেন, মন্টু ভাইয়ের সাথে কাতারে ও কয়েকবার সাক্ষত হয়েছে, উনি একজন বড় মাপের মানুষ। মন্টু ভাই একজন ক্রীড়াবিদ অলিম্পিক এসোসিয়েশনের হয়ে দেশের গন্ডি ছাড়িয়ে আন্তর্জাতিক অঙ্গনেও সুখ্যাতি অর্জন করেছেন। সহকারী অ্যাটর্নি জেনারেল থাকাকালে বঙ্গবন্ধু হত্যা মামলা, জাতীয় চার নেতা হত্যা এবং যুদ্ধাপরাধীদের বিচারসহ অনেক উল্লেখযোগ্য মামলায় লড়েছেন। দক্ষিণ সুরমা-ফেঞ্চুগঞ্জবাসীর সাথে মন্টু ভাইয়ের নিবিড় সম্পর্ক রয়েছে। তাদের সুখে-দুঃখে সর্বদা পাশে ছিলেন ভবিষ্যতেও থাকবেন। আমার বিশ্বাস আগামী জাতীয় সংসদ নির্বাচনে দেশ নেত্রী সেখ হাসিনা সিলেট ৩ আসনে অ্যাডভোকেট আব্দুর রকিব মন্টু ভাইকে নমিনেশন দিয়ে দক্ষিণ সুরমা-ফেঞ্চুগঞ্জবাসীর পাশে থাকার সুযোগ করে দিবেন।

অ্যাডভোকেট আব্দুর রকিব মন্টু বলেন, দক্ষিণ সুরমা-ফেঞ্চুগঞ্জবাসীর ন্যায্য দাবি-দাওয়া ও অনগ্রসর শিক্ষা খাত নিয়ে সংসদে কথা বলতে চাই। শিক্ষিত সমাজের বিদেশমুখী প্রবণতার রোধ করে প্রশিক্ষিত যুব সমাজ তৈরিতে কাজ করতে চাই।

আব্দুর রকিব মন্টু আরও বলেন, সিলেট মধুবন আন্দোলন, সিলেট বিভাগ আন্দোলন, ফেঞ্চুগঞ্জ সারকারখানা রক্ষা আন্দোলন, সার কারখানায় স্থানীয়দের অন্তর্ভুক্তি আন্দোলন, নদী ও হাওড় রক্ষা আন্দোলন, প্রবাসীদের ন্যায্য দাবি-দাওয়ার আন্দোলন, গণদাবী পরিষদের বিভিন্ন ন্যায্য আন্দোলনেও তিনি সোচ্চার ছিলেন। তিনি এলাকার যুব সমাজকে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলায় অংশগ্রহণের মাধ্যমে মাদক, সন্ত্রাস, জঙ্গি ও দুর্নীতিমুক্ত করতে এবং নারীদের সুরক্ষায় বিভিন্ন উদ্যোগ গ্রহন করেছেন।

আর পড়তে পারেন