মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুবিতে সাংবাদিকতা বিষয়ক সম্মেলন অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২, ২০২০
news-image

 

শাহাদাত বিপ্লব, কুবি ঃ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের(কুবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ এবং জার্মানি ভিত্তিক ডয়েচে ভেলে একাডেমি’র আয়োজনে সাংবাদিকতা বিষয়ক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। রবিবার বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমিতে (বার্ড) দিনব্যাপী ‘নেটওয়ার্কিং কনফারেন্স অন জার্নালিজম এডুকেশন কানেক্টিং দ্য প্রফেশনালস’ বিষয়ক সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলনে একটি ‘প্লেনারি সেশন’ ও দুইটি টেকনিক্যাল সেশনে আলোচকবৃন্দ বাংলাদেশের গণমাধ্যমের বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ করণীয় নিয়ে আলোচনা করেন। পাশাপাশি মোবাইল সাংবাদিকতা, ডাটা সাংবাদিকতা এবং সাংবাদিকতায় প্রযুক্তির ব্যবহার প্রভৃতি বিষয় নিয়ে আলোচনা করা হয়।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধান মোঃ বেলাল হুসেইনের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সরকারের সাবেক তথ্য কমিশনার অধ্যাপক ড. মোঃ গোলাম রহমান, চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধান মোঃ শহিদুল হক, প্রথম আলোর সাবেক স্পোর্টস এডিটর ও ভেটেরান সাংবাদিক উৎপল শুভ্র, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের বার্তা প্রধান মামুন আবদুল্লাহ, ডি ডব্লিউ একাডেমির কান্ট্রি ম্যানাজার প্রিয়া এসেলবর্ন।

প্যানেল আলোচনায় ডয়েচে ভেলে একাডেমির পলিসি এন্ড কনসেপ্ট বিশেষজ্ঞ উডো প্র্যাঞ্জেলের উপস্থাপনায় আরো অংশ নেন সাবেক প্রধান তথ্য কমিশনার অধ্যাপক ড. মোঃ গোলাম রহমান, ইউল্যাবের সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক জুড ডব্লিউ. আর. জেনিলো (পি এইচ ডি), নিউ ইয়র্ক টাইমসের স্ট্রিংগার জুলফিকার আলি মানিক, প্রথম আলোর সাবেক বার্তা সম্পাদক শাহেদ মুহাম্মদ আলী।

সমাপনী অনুষ্ঠান শেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে সম্মেলনটি শেষ হয়।

আর পড়তে পারেন