শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুবিতে সাংবাদিক লাঞ্ছনাকারী সেই ছাত্রলীগ নেতা বহিষ্কার

আজকের কুমিল্লা ডট কম :
মে ১৪, ২০১৭
news-image

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে কর্মরত এক সাংবাদিককে শারীরিকভাবে লাঞ্ছিত করার অভিযোগে এক ছাত্রলীগ নেতাকে সাময়িক বহিষ্কার করেছে ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ। সেই সাথে অপর দুই কর্মীকে কেন ছাত্রলীগ থেকে বহিষ্কার করা হবে না এই কারণ দর্শাতে বলেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি মো: সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।
বিজ্ঞপ্তির সূত্রে জানা যায়, দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে চাঁদপুর জেলা শাখার সাংগঠনিক সম্পাদক ও বিশ্ববিদ্যালয়ের ৫ম ব্যাচের শিক্ষার্থী মোস্তফা কামাল সুজনকে ছাত্রলীগ থেকে সাময়িক বহিষ্কার করা হয়। সেই সাথে অভিযুক্ত বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ কর্মী ও ৭ম ব্যাচের শিক্ষার্থী শাহাদাত হোসেন সৌরভ ও দীন ইসলাম লিখনকে ছাত্রলীগ থেকে কেন বহিষ্কার করা হবে না সেই মর্মে জবাব দিতে ৩৬ ঘণ্টা সময় বেঁধে দিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ।
এদিকে রবিবার সাংবাদিক লাঞ্ছনাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি চেয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের কাছে লিখিত অভিযোগ দিয়েছে ভূক্তভোগী সাংবাদিক।
উল্লেখ্য, গত শনিবার কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সম্মেলন শেষে ছাত্রলীগের মধ্যাহ্ন ভোজনের আমন্ত্রনে অংশগ্রহণ করতে গেলে কোন কারন ছাড়াই ছাত্রলীগ নেতা মোস্তফা কামাল সুজন এক সাংবাদিককে শারীরিকভাবে লাঞ্ছিত করেন। এ সময় সাংবাদিক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক বিষয়টি নিয়ে প্রতিবাদ করলে তাদের সাথেও বাকবিতন্ডায় জড়িয়ে পড়ে শাখা ছাত্রলীগ কর্মী শাহাদাত হোসেন সৌরভ ও দ্বীন ইসলাম লিখন।

ইমতিয়াজ আহমেদ জিতু
০১৬৭৬-৩২৭৫০৪

আর পড়তে পারেন