শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুবিসাসের আয়োজনে ইফতার মাহফিল

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২৬, ২০২৪
news-image

চাঁদনী আক্তার, কুবি প্রতিনিধি:

কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (কুবিসাস) আয়োজনে ইফতার মাহফিল ও দোয়ার আয়োজন করা হয়েছে।

সোমবার (২৫ শে মার্চ) বিশ্ববিদ্যালয়ের ব্যবসা অনুষদের হলরুমে এ ইফতারের আয়োজন করা হয়।এসময় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম মাওলানা খলিলুর রহমান দোয়া ও মুনাজাত করেন।

এসময় সংগঠনের সভাপতি জুবায়ের রহমান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহা. হুমায়ুন কবির, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আবু তাহের, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও প্রত্নতত্ত্ব বিভাগের সহযোগী অধ্যাপক ড. মুহাম্মদ সোহরাব উদ্দীন।

আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, হলের প্রভোস্ট এবং বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী শাখা ছাত্রলীগের নেতাকর্মী ও বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

এছাড়াও উপস্থিত ছিলেন মাই টিভির কুমিল্লা জেলা প্রতিনিধি আবু মুসা, কুমিল্লার কাগজের উপ-সম্পাদক জহির শান্ত, ইনডিপেনডেন্ট টিভির জেলা প্রতিনিধি তানভীর দিপু, প্রতিদিনের সংবাদের জেলা প্রতিনিধি মারুফ আহমেদ কল্প, সাংবাদিক সমিতির সাবেক সভাপতি মুহাম্মদ শফিউল্লাহ ও সাংবাদিক সমিতির সাবেক ও বর্তমান সদস্যবৃন্দ। অনুষ্ঠানে বর্তমান সাধারণ সম্পাদক সাঈদ হাসান ও সহ-সভাপতি মো. শাহিন আলম যৌথভাবে সঞ্চালনা করেন।

এসময় সাংবাদিক সমিতির সাবেক সভাপতি ও বণিক বার্তার স্টাফ রিপোর্টার মুহাম্মদ শফিউল্লাহ উপস্থিত শিক্ষক ও কর্মকর্তাদের সাংবাদিক সমিতিকে সহযোগিতার আহ্বান জানান। তিনি বলেন, কুবিসাস সত্য ও ন্যায়ের ধারা অব্যাহত রেখে এগিয়ে যাচ্ছে। এসংগঠনের সদস্যরা জাতীয় পর্যায়ে ভালো সাংবাদিক তৈরী করছে। যা দেশের উন্নয়নে অবদান রাখছে।

কুমিল্লার কাগজের উপ-সম্পাদক জহির শান্ত সাংবাদিক সমিতির প্রতি শুভকামনা ব্যক্ত করে বলেন, সাংবাদিক সমিতি পূর্বের ন্যায় সুসাংবাদিকতা করে এগিয়ে যাবে। সেই প্রত্যাশা রইল।

ড. মুহাম্মদ সোহরাব উদ্দীন বলেন, আজকের এই ইফতার মাহফিলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও স্টেকহোল্ডারদের উপস্থিতি প্রমাণ করে সাংবাদিক সমিতি কতটা প্রাণবন্ত সংগঠন। শুরু থেকেই সাংবাদিক সমিতি এই বিশ্ববিদ্যালয়ের ভালোর জন্য, উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছে। ভবিষ্যতেও এই কাজের ধারা অব্যাহত রাখবে সে প্রত্যাশা করি।

এসময় শিক্ষক সমিতির সভাপতি ড. মো. আবু তাহের বলেন, ‘সত্য ও ন্যায়ের পথে অবিচল’ থাকা কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি শত প্রতিকুলতা অতিক্রম করে বুক চিতিয়ে দাঁড়িয়ে আছে। আজকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে যে অন্যায়-অবিচার ও স্বেচ্ছাচারীতা চলছে তার বিরুদ্ধে শিক্ষক সমিতির পাশাপাশি সাংবাদিক সমিতিও সোচ্চার ভূমিকা পালন করে যাচ্ছে।

অনুষ্ঠানের প্রধান অতিথি অধ্যাপক ড. মোহা. হুমায়ুন কবির বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উন্নয়নের জন্য সবার আগে প্রয়োজন সাংবাদিকদের মধ্যে ঐক্য ও সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক। বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে এই সংগঠনগুলোর সম্পর্ক উন্নয়নের কোন বিকল্প নেই।

এসময় তিনি আরও বলেন, কুমিল্লা বিশ্ববিদ্যালয় একটি অপার সম্ভাবনাময় বিশ্ববিদ্যালয়। এই বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকেরা কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সমস্যা যেমন তুলে ধরেন, তেমনি সাফল্যও তুলে ধরেন তাদের লেখনিতে। ভবিষ্যতেও আশাকরি এ কার্যক্রম অব্যাহত রাখবেন।

আগত অতিথিবৃন্দের বক্তব্য শেষে সাংবাদিক সমিতির সভাপতি জুবায়ের রহমান অনুষ্ঠানের উপস্থিত সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

আর পড়তে পারেন