শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় এনটিআরসিএ পরীক্ষায় ভুল প্রশ্ন পত্রে পরীক্ষা নেওয়ার অভিযোগ

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১৫, ২০২৪
news-image

স্টাফ রিপোর্টার:

কুমিল্লা টিচার্স ট্রেইনিং কলেজ কেন্দ্রে ভুল প্রশ্ন পত্রে ১৮ তম বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) পরীক্ষায় বিড়ম্বনার শিকার হয়েছেন শতাধিক পরীক্ষার্থী।

শুক্রবার (১৫ মার্চ) বেলা সাড়ে নয়টায় অনুষ্ঠিত পরীক্ষায় সাধারণ স্কুল পর্যায়ের পরীক্ষায় কারিগরি/এবতেদায়ি বিভাগের প্রশ্ন বিতরণ করা হয়েছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী পরীক্ষার্থীরা।

পরীক্ষার্থীরা এ বিষয়ে সংশ্লিষ্ট পরীক্ষা হলে দায়িত্ব প্রাপ্ত ইনভিজিলেটরদের (শিক্ষকদের) দৃষ্টি আকর্ষণ করলেও তারা বিলিকৃত ভুল প্রশ্ন পত্রে পরীক্ষা চালিয়ে যান। এতে বিষয় ভিত্তিক পার্থক্য থাকার কারণে বিভ্রান্তিতে পড়ে যায় পরীক্ষার্থীরা।

পরীক্ষার শেষে ভুক্তভোগীরা কুমিল্লা টিচার্স ট্রেইনিং কলেজের অধ্যক্ষের কক্ষের সামনে উপস্থিত হয়ে বিষয়টির প্রতিবাদ করতে থাকে।

নিবন্ধন পরীক্ষার্থী সুজন নামে এক ভুক্তভোগী জানান, প্রথমে হল কর্তৃপক্ষ ভুল প্রশ্ন দেওয়ার বিষয়টি অস্বীকার করলেও পরীক্ষার শেষে দেখা যায় সাধারণ স্কুল পর্যায়ের প্রশ্নের জায়গায় কারিগরি ইবতেদায়ি পর্যায়ের প্রশ্ন অদল বদল হয়েছে। এতে করে ওই কেন্দ্রের ১০১, ৩১১, ৩১২ ও ৩১৩ তম কক্ষের পরীক্ষার্থীরা ভোগান্তির শিকার হয়।

কুমিল্লা টিচার্স ট্রেইনিং কলেজের অধ্যক্ষ রাজিয়া সুলতানার সাথে যোগাযোগ করলে তিনি জানান, বিষয়টি দেখার জন্য তিনি ম্যাজিস্ট্রেটকে জানিয়েছেন।

ঘটনাস্থলে উপস্থিত হয়ে কুমিল্লা সদর দক্ষিণ ইউএনও রুবাইয়া খানম বলেন, বিষয়টি এনটিআরসি কর্তৃপক্ষের নজরে আনা হবে এবং দায়ি ব্যাক্তিদের বিরুদ্ধে ব্যবস্থাগ্রহনের জন্য সুপারিশ করা হবে।

এ সময় তিনি পরীক্ষার্থীদের শান্ত থাকার আহবান করেন। এদিকে একই কেন্দ্রে বিকেল তিন টায় কলেজ পর্যায়ের নিবন্ধন প্রত্যাশী পরীক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

আর পড়তে পারেন