শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় তিন বক্তার ওয়াজ নিষিদ্ধ

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ১১, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ
ওয়াজের নামে দেশে ধর্মীয় উস্কানিমূলক বক্তব্য রাখার দায়ে তিন বক্তার ওয়াজ নিষিদ্ধ করেছে কুমিল্লা জেলা প্রশাসন।

তিন বক্তা হলেন তারেক মনোওয়ার, আবদুর রাজ্জাক ও জসিম উদ্দিন। সোমবার কুমিল্লা জেলা আইনশৃংখলা কমিটির সভায় জেলা প্রশাসক মো:আবুল ফজল মীর এ সিদ্ধান্ত গ্রহণ করেন।

জেলা প্রশাসক মো:আবুল ফজল মীর বলেন,উল্লেখিত ওয়াজকারী বক্তারা দীর্ঘ বছর ধরে ওয়াজের নামে সাধারণ মানুষকে বিভ্রান্তি করে আসছে। তাদের ওয়াজে ইসলামের আদর্শ দেশ প্রেমের চেয়ে উগ্রবাদ প্রকাশ পায়, তাই তাদের ওয়াজ কুমিল্লায় নিষিদ্ধ করা হলো।

জেলা আইনশৃংখলা কমিটির সভায় উপস্থিত পুলিশ সুপার মো:সৈয়দ নুরুল ইসলাম বলেন,ওয়াজের নামে ব্যাপক শব্দদূষণ হয়,যা কোমলমতি শিক্ষার্থী ও সাধারণ মানুষের জন্য ক্ষতিকর। যে স্থানে মাহফিল আয়োজন করা হবে সেখানে অবশ্যই সাউন্ড সিস্টেমটি প্যান্ডেলের ভেতরে রাখার সিদ্ধান্ত নেয়া হয়।

এদিকে জেলা প্রশাসক মো:আবুল ফজল মীর বলেন, ২০২০ সাল হবে মুজিব বর্ষ। আর ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী পালন উপলক্ষ্যে কুমিল্লা জেলা প্রশাসন ও সরকারি দফতরগুলো নিজ উদ্যেগে অনুষ্ঠানের আয়োজন করবেন।

কুমিল্লা সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী অনুপম বড়ুয়া জানান, মুজিব বর্ষ উদযাপন উপলক্ষ্যে কুমিল্লা সিটি কর্পোরেশন প্রতিটি ওয়ার্ডে আলোকসজ্জা করবে। এ বিষয়ে কুমিল্লা সিটি কর্পোরেশনের মেয়র মো:মনিরুল হক সাক্কু সব আয়োজন সম্পন্ন করছেন বলে জানান।

এদিকে মুজিব বর্ষ উদযাপন উপলক্ষ্যে কুমিল্লার বিভিন্ন উপজেলা চেয়ারম্যানবৃন্দ বিভিন্ন প্রস্তাবনা উত্থাপন করেন যা রেজুলেশন আকারে নেয়া হয়েছে। সভা সঞ্চালনা করেন অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) কায়জার মোহাম্মদ ফারাবী।

আর পড়তে পারেন