রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লার চৌদ্দগ্রামে বিভিন্ন অনিয়মের অভিযোগে ৬ প্রতিষ্ঠান‌কে ২৬ হাজার টাকা জরিমানা

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ১৩, ২০২২
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লার চৌদ্দগ্রামে বিভিন্ন অনিয়মের অভিযোগে ৬ প্রতিষ্ঠান‌কে ২৬ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর।

বুধবার (১৩ এপ্রিল) বেলা সা‌ড়ে ১০টা থে‌কে দুপুর ১টা পর্যন্ত উপ‌জেলার চৌদ্দগ্রাম বাজার এলাকায় বি‌শেষ তদার‌কি কার্যক্রম প‌রিচালনা করা হয়ে‌ছে।

এ সময় নতুন জিলা‌পির সা‌থে বা‌সি জিলা‌পি মি‌শ্রিত ক‌রে ভোক্তা‌কে প্রতা‌রিত করায় ইসলা‌মিয়া সুইটস‌কে ৫ হাজার, লোকনাথ মি‌ষ্টি বিতান‌কে ৩ হাজার, নিম্নমা‌নের লবণ ব‌্যবহার ও মূল‌্য তা‌লিকা না থাকায় ভোজন বিলাস হো‌টেল এন্ড সুইটস‌কে ৫ হাজার টাকা, বে‌শি দা‌মে সয়া‌বিন তেল বি‌ক্রি করায় ইব্রা‌হিম স্টোর‌কে ৫ হাজার টাকা, সাহা এন্ড সন্স‌কে ৫ হাজার টাকা এবং চৌদ্দগ্রাম বা‌ণিজ‌্যালয়‌কে ৩ হাজার টাকাসহ মোট ৬ প্রতিষ্ঠান‌কে ২৬ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

অ‌ভিযা‌নে ব‌্যবসায়ী‌দের পাকা ক্রয় র‌সিদ সংরক্ষণ, দৃশ‌্যমান স্থা‌নে মূল‌্য তা‌লিকা প্রদর্শন, ওজ‌নে কারচূ‌পি না করা এবং অযা‌চিতভা‌বে পণ্যের দাম বা‌ড়ি‌য়ে বি‌ক্রি না কর‌তে নি‌র্দেশনা দেওয়া হয়।

এসময় চৌদ্দগ্রাম উপজেলা প্রশাস‌নের সা‌র্বিক দিক নি‌র্দেশনায় কুমিল্লা জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলাম এ তদার‌কি কার্যক্রম প‌রিচালনা ক‌রেন। পৌর স‌্যা‌নিটা‌রি ইন্স‌পেক্টর ইমরান হো‌সেন সজীব এবং চৌদ্দগ্রাম ম‌ডেল থানা পু‌লি‌শের এক‌টি টিম উপ‌স্থিত থে‌কে সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন।

আর পড়তে পারেন