শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লার লাকসামে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ৩, ২০২০
news-image

 

সেলিম চৌধুরী হীরা, লাকসাম :

কুমিল্লার লাকসামে বহস্পতিবার (২ জুলাই) দুপুরে পানিতে ডুবে মাঃ আল আমিন নাম দেড় বছরের এক শিশুর মৃত্যু হয়েছে।

নিহত ওই শিশুটি উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের বেতিহাটি গ্রামের বাচ্চু মিয়ার একমাত্র ছেলে।

জানা গেছে ওইদিন বেলা ১১টার দিকে শিশুটি সবার অলক্ষ্যে ঘর থেকে বেরিয়ে যায়। তাক দখত না পেয়ে পরিবারের লোকজন এদিক-সেদিক খোঁজাখুঁজি শুরু করলে, কিছুক্ষণ পর বাড়ির সামনে একটি পুকুরে শিশুটির লাশ ভেসতে দেখে। ওই সময় স্বজনরা তাকে উদ্ধার করে লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগ নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত ঘোষণা করেন।

ওই বাড়ির লাকজন জানায়, একটি ছেলের জন্য বাবা-মা দু’জনই অনেক ব্যেকুল ছিলেন। অবশেষে অনেক বছর পর সষ্টিকর্তা তাদের কোলজুড়ে একটি ছেলে সন্তান দিলেন। কিন্তু বিধিবাম! তা আবার কেড়েও নিলেন।

ওইদিন বাদ জোহর বেতিহাটি দক্ষিণপাড়া বায়তুশ শরিফ জামে মসজিদে মাঠে জানাযা অনুষ্ঠান শেষে শিশুটির মরদেহ মসজিদের পাশে দাফন করা হয়।

অপরদিকে, নানার বাড়ি বেড়াতে গিয়ে কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার বাইশগাঁও ইউনিয়নে পানিতে ডুবে সুরাইয়া আক্তার নামে দেড় বছরের একটি শিশুর মৃত্যু হয়েছে। সে কেয়ারি গ্রামের মোশারফ হোসেনের মেয়ে। জানা গেছে, গত দু’দিন আগে শিশুটির মা তাকে নিয়ে তার নানার বাড়ি পার্শ্ববর্তী বাইশগাঁও গ্রামে বেড়াত যায়।

বুধবার (১ জুলাই) সকালে খেলতে গিয়ে শিশু সুরাইয়া পুকুরের পানিতে ডুবে যায় খোঁজা খুজির পর পরিবারের সদস্যরা সকাল ১০টায় পুকুর থেকে তার মৃতদেহ উদ্ধার কর। পর তার লাশ গ্রামের বাড়িতে এনে দাফন করা হয়। শিশুটির মত্যুতে পরিবারে শোকের ছায়া নেমে আসে।

আর পড়তে পারেন