শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লার সদর দক্ষিণ উপজেলায় ১৪৪ ধারা জারি

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ৩১, ২০২২
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

কুমিল্লার সদর দক্ষিণ উপজেলায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। আজ বুধবার দুপুরে একই স্থানে সদর দক্ষিণ বিএনপি ও ছাত্রলীগ পাল্টাপাল্টি সমাবেশ ডাকায় এ নির্দেশনা দেয় প্রশাসন। বিষয়টি নিশ্চিত করেন সদর দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শুভাশিস ঘোষ।

প্রশাসন ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি, বিদ্যুতের অসহনীয় লোডশেডিং ও দলীয় নেতা-কর্মীদের হত্যার প্রতিবাদে সদর দক্ষিণ উপজেলা বিএনপি সমাবেশ ডাকে। এদিকে সদর দক্ষিণ উপজেলা ছাত্রলীগ বিএনপির সমাবেশ প্রতিহত করার জন্য পাল্টা সমাবেশ ডাকেন। একই সময়ে একই স্থানে উপজেলা ছাত্রলীগ সমাবেশ ডাকলে সকাল থেকেই উভয় পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। প্রশাসন ওই ঝামেলা এড়াতে বুধবার সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত শুয়াগাজী বাজার হতে আশপাশ এলাকায় সব ধরনের সভা ও সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করে ১৪৪ ধারা জারি করে।

ইউএনও শুভাশিস ঘোষ বলেন, একই স্থানে দুটি পক্ষ পাল্টাপাল্টি সমাবেশ ডাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতির বিষয়টি বিবেচনায় নিয়ে সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়। এই সময়ে শুয়াগাজী বাজার হতে আশপাশ এলাকায় সব ধরনের সভা ও সমাবেশ নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

এ নিয়ে সদর দক্ষিণ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন চৌধুরী বলেন, পূর্ব জোড়কানন ও পশ্চিম জোড়কানন ছাত্রলীগের ছেলেরা শুয়াগাজী বাজারে সমাবেশ ডেকেছে।

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা সাবেক সংসদ সদস্য মনিরুল হক চৌধুরী বলেন, ‘সুয়াগাজীতে আমাদের পূর্ব নির্ধারিত সমাবেশ ছিল। প্রশাসন ওই স্থানে ১৪৪ ধারা জারি করায় স্থান পরিবর্তন করে আমার বাড়ির পাশে সদর দক্ষিণ উপজেলার নয়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সমাবেশ করছি।’

এ বিষয়ে সদর দক্ষিণ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তদন্ত বিল্লাল বলেন, অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রশাসনের পক্ষ থেকে ১৪৪ ধারা জারি করা হয়। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

আর পড়তে পারেন