বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় ডিবি পুলিশের সাথে বন্দুকযুদ্ধে ডাকাত নিহত, অস্ত্রসহ আটক এক

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ৭, ২০১৮
news-image

স্টাফ রিপোর্টারঃ
কুমিল্লা সদরের আলেখারচরে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) সাথে ‘বন্দুকযুদ্ধে’ আবু তাহের (২৮) নামের এক ডাকাত নিহত হয়েছে। এ সময় অস্ত্রসহ লিটনসহ আরো এক ডাকাতকে আটক করা হয়েছে। এ ঘটনায় জেলা গোয়েন্দা পুলিশের একজন এসআইসহ ৩ জন আহত হয়েছেন।

রবিবার (৭ জানুয়ারী) ভোররাত আড়াইটার দিকে জেলার সদর উপজেলার আলেখারচর সাবুরিয়া সিএনজি পাম্পের পেছনে গোমতি নদীর প্রতিরক্ষা বাঁধে এ ঘটনা ঘটে।

নিহত আবু তাহের নগরীর সংরাইশ এলাকার আবুল খায়েরের ছেলে।

জেলা গোয়েন্দা পুলিশ সূত্রে জানা যায়, জেলার সদর উপজেলার আলেখারচর সাবুরিয়া সিএনজি স্টেশনের পেছনে গোমতি নদীর বাঁধে ১০/১৫ জনের একটি ডাকাত দল ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন খবর পেয়ে জেলা গোয়েন্দা পুলিশের ওসি একেএম মঞ্জুর আলমের নেতৃত্বে পুলিশের একটি দল সেখানে পৌঁছায়। এসময় ডাকাত দল পুলিশকে লক্ষ্য করে গুলি চালালে পুলিশও পাল্টা গুলি চালায়। এসময় ঘটনাস্থলে ডাকাত দলের প্রধান আবু তাহের গুলিতে আহত হন। তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

অভিযানে অংশ নেয়া জেলা গোয়েন্দা পুলিশের এসআই সহিদুল ইসলাম, এএসআই শাহীন ও কনস্টেবল ইসমাঈল আহত হন।

ঘটনাস্থল থেকে পুলিশ লিটন নামের এক ডাকাতকে আটক করেছে। এছাড়া ২ রাউন্ড গুলিসহ একটি পিস্তল এবং বেশ কিছু দেশীয় ধারালো অস্ত্র উদ্ধার করা হয়েছে।

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা একেএম মনজুর আলম জানান, নিহত ডাকাত আবু তাহেরের নেতৃত্বেই নগরীসহ জেলার বিভিন্ন স্থানে ডাকাতি, ছিনতাইসহ বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ড পরিচালিত হচ্ছিল। তার বিরুদ্ধে অন্তত ১ ডজন মামলা রয়েছে।

আর পড়তে পারেন