শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় নারী-শিশুর প্রতি সহিংসতা ও বাল্যবিবাহ রোধে মতবিনিময় সভা

আজকের কুমিল্লা ডট কম :
মে ২৩, ২০২২
news-image

 

ইসতিয়াক আহমেদঃ

কুমিল্লায় নারী ও শিশুর প্রতি সহিংসতা এবং বাল্যবিবাহ রোধ বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২২ই মে) দুপুর ৩ টার সময় কুমিল্লা জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে কুমিল্লা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই মতবিনিময় সভা আয়োজন করা হয়।

মতবিনিময় সভার প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ মুহিবুজ্জামান, অতিরিক্ত সচিব, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা পুলিশ সুপার মোঃ ফারুক আহমেদ পিপিএম বার।

কুমিল্লা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক কানিজ তাজিয়ার উপস্থাপনায় মতবিনিময় সভার সভাপতিত্ব করেন কুমিল্লা জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান।

মতবিনিময় সভার আমন্ত্রিত অতিথিদের সাথে দীর্ঘ সময় আলোচনা করা হয় কিভাবে নারী ও শিশু সহিংসতা এবং বাল্যবিবাহ রোধ করা যায়। অতিথিদের মধ্যে অনেকে বিভিন্ন মত প্রকাশ করে।

প্রধান অতিথির বক্তৃতায় মোঃ মহিবুজ্জামান বলেন বাল্যবিবাহ রোধে কাজীদের সতর্কতা অবলম্বন করতে হবে। পারিবারিক ও সামাজিক সচেতনতা বৃদ্ধি করতে হবে। আমরা চিন্তা করছি কেউ যদি বিবাহ করতে চায় তাহলে বিবাহের দুইদিন আগে বর এবং কনের অনলাইন জন্ম নিবন্ধন সঠিক ভাবে যাচাই করে একটা স্লিপ এনে কাজীকে দিতে হবে দুই পরিবারের। এমন একটি আইন তৈরি করার জন্য আমরা আইন মন্ত্রণালয়ের সাথে কাজ করছি।

আর পড়তে পারেন