শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা টাওয়ার হাসপাতালকে দুই লাখ টাকা জরিমানা ও চেম্বার সিলগালা

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২৮, ২০২৪
news-image

শাহ ইমরান:

ঝুঁকিপূর্ণ লিফ্ট রোগী ওঠানামা করানোর এবং বিভিন্ন অনিয়মের অভিযোগে কুমিল্লা টাওয়ার হাসপাতালকে ভ্রাম্যমান আদালত দুই লাখ টাকা জরিমানা ও বেজমেন্টে চেম্বার সিলগালা করা হয়।

বৃহস্পতিবার বিকেলে এই অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট কানিজ ফাতেমা। এসময় স্বাস্থ্য বিভাগের পর্যবেক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন কুমিল্লা সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা আহমেদ মনজুরুল ইসলাম, সিভিল সার্জন কার্যালয়ের কর্মকর্তা রাহাত বিন কাশেম ও মেহেদী হাসান।

নির্বাহী ম্যাজিস্ট্রেট কানিজ ফাতেমা বলেন, কুমিল্লা মেডিকেল সেন্টার হাসপাতাল কুমিল্লা টাওয়ার ভবনটিতে দীর্ঘদিন যাবত নষ্ট লিফট কোনরকম মেরামত করেই রোগী ওঠানামা করাচ্ছিলো বলে স্বাস্থ্য বিভাগের কাছে অভিযোগ আসে। বারবার ঝুঁকি নিয়ে রোগে ওঠা নামা করানোর সময় সম্প্রতি অন্তত দুইবার লিফট বন্ধ হয়ে রোগী আটকে পড়ার ঘটনা ঘটে। আজ পর্যবেক্ষণে এসে দেখা গেছে সেই লিফ্টটিকে স্থায়ীভাবে মেরামত না করেই আবার রোগী ওঠানামার কাজ চলছিল। একই লিফ্টে ঝুঁকি নিয়ে চলাচল করায় সেটিকে সিলেগালা করে দেয়া হয়। তাদেরকে গণপূর্ত বিভাগের একজন প্রকৌশলী দিয়ে এই লিফ্টটি চলাচলের উপযোগী কিনা প্রত্যয়ন নিয়ে চালু করতে হবে।

এছাড়াও তিনি আরো জানান, হাসপাতাল কর্তৃপক্ষ অনিয়মের আশ্রয় নিয়ে ভবনটির বেজমেন্টে অন্তত ১৩ টি ডাক্তারের চেম্বার চালু রেখেছিল। যা নিয়ম বহির্ভূত। সেগুলোকেও বন্ধ করে সিলগালা করে দেয়া হয়েছে। নানান অনিয়মের দায়ে এই হাসপাতালটিকে দুই লাখ টাকা জরিমানা করে আদায় করা হয়।

আর পড়তে পারেন