বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লা সেনাবাহিনীর উদ্যোগে প্রায় ৭ শত রোগিকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা ও ঔষুধ প্রদান

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১৯, ২০২৩
news-image

স্টাফ রিপোর্টার:

বাংলাদেশ সেনাবাহিনীর কুমিল্লা ৩৩ পদাতিক ডিভিশনের উদ্যোগে প্রায় ৭ শত গরীব-অসহায় ও দু:স্থ রোগিকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা ও কুমিল্লা সেনাবাহিনীর উদ্যোগে প্রায় ৭ শত রোগিকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা ও ঔষুধ প্রদান  করা হয়েছে।

রবিবার (১৯ মার্চ) কুমিল্লা সদরের কালিরবাজার ইউনিয়নের রায়চোঁ সমবায় কিন্ডারগার্টেন স্কুলে কুমিল্লা সেনানিবাসের ৩১ ফিল্ড ও ৩৫ ফিল্ড এ্যাম্বুলেন্সের ব্যবস্থাপনায় সকাল ১০ টা থেকে এ স্বাস্থ্য সেবা ক্যাম্পেইন শুরু হয়। বিকেল পর্যন্ত এ ক্যাম্পেইন চলে।

৩৩ পদাতিক ডিভিশনের এডিএমএস কর্ণেল মো: আব্দুল হামিদের নেতৃত্বে ৩১ ফিল্ড এ্যাম্বুলেন্সের অধিনায়ক লে.কর্ণেল আব্দুল্লাহ মেহেদী ও উপ-অধিনায়ক মেজর খালিদসহ ৮ জন চিকিৎসক এ স্বাস্থ্যসেবা প্রদান করেন।

সেনাবাহিনীর স্বাস্থ্যসেবা পেয়ে সন্তোষ প্রকাশ করেছেন স্থানীয় রোগিরা। তারা বলেন, সেনাবাহিনীর চিকিৎসকরা অনেক সময় ধরে আমাদের সাথে কথা বলেছেন। বিভিন্ন সমস্যাগুলো শুনেছেন। যা অন্য চিকিৎসকরা করেন না।

৩১ ফিল্ড এ্যাম্বুলেন্সের অধিনায়ক লে.কর্ণেল আব্দুল্লাহ মেহেদী জানান, আমাদের কাছে আসা রোগিদের মধ্যে বেশিরভাগই শ্বাসকষ্ট, পিঠে-কোমড়ে ব্যথা, চর্মরোগ, পেটের পীড়ায় ভুগছে-এমন রোগির সংখ্যাই বেশি। ৩১ ফিল্ড ও ৩৫ ফিল্ড এ্যাম্বুলেন্সের ব্যবস্থাপনায় আমরা আজ ১ হাজার রোগিকে স্বাস্থ্যসেবা প্রদান করার লক্ষ্যমাত্রা নিয়ে কাজ শুরু করি।

এ ক্যাম্পেইনের আগে ওইএলাকাজুড়ে প্রচারণা চালান সেনাবাহিনীর সদস্যরা, যাতে করে বেশি সংখ্যক রোগি এ ক্যাম্পেইনে আসে ও বিনামূল্যে স্বাস্থ্যসেবা নিতে পারে।

আর পড়তে পারেন