শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ঘাতকরা শেখ হাসিনাকেও হত্যা করার চেষ্টা করেছিল -ইউসুফ হারুন এমপি

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১০, ২০১৭
news-image

মাহবুব আলম আরিফ, মুরাদনগর ঃ
আওয়ামীলীগ কেন্দ্রিয় কমিটির সাবেক অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক, এফবিসিসিআই’র সাবেক সভাপতি আলহাজ্ব ইউসুফ আব্দুল্লাহ হারুন এমপি বলেছেন, ঘাতকরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তার পরিবার-পরিজনকে হত্যা করেই ক্ষ্যান্ত হননি, তার সুযোগ্য উত্তরসূরী জননেত্রী শেখ হাসিনাকেও বিএনপি-জামায়াত জোট পরিকল্পিত ভাবে কয়েকবার হত্যার চেষ্টা করেছিল। আল্লাহর অশেষ রহমতে তিনি বার বার দুস্কৃতিকারীদের অপচেষ্টা থেকে রেহাই পেয়েছেন। তিনি বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশকে সোনার বাংলা গড়ার যে স্বপ্ন দেখেছিলেন, সে স্বপ্ন বাস্তবায়নের জন্যই আল্লাহ তায়ালা শেখ হাসিনাকে বাঁচিয়ে রেখেছেন। একমাত্র জননেত্রী শেখ হাসিনার সরকারই বাংলাদেশকে একটি মধ্যম আয়ের দেশে রূপান্তরিত করতে পারে।
তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারকে ১৫ আগষ্ট হত্যা করে বিশ্ববাসীকে হতবাক করে দিয়েছে। যাতে করে বঙ্গবন্ধু হত্যার বিচার না হয়, সে জন্য ঘাতকরা সে সময় একটি কালো আইন জারি করেছিল। ১৯৯৬ সালে আওয়ামীলীগ ক্ষমতায় এসে সে কালো আইনটি বাতিল করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হত্যার বিচার করেছে। ইতিমধ্যে কয়েকজনের ফাঁসি কার্যকর হয়েছে, বাকিদেরও ফাঁসির রায় দ্রুত কার্যকর করা হবে।
তিনি বৃহস্পতিবার দুপুরে জাতীয় শোক দিবস উপলক্ষে মুরাদনগর উপজেলার নবীপুর পশ্চিম ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি মুক্তিযোদ্ধা এডভোকেট আবুল কালাম আজাদ, কুমিল্লা উত্তর জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক পার্থ সারথী দত্ত। ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা বজলুর রহমানের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি কামাল উদ্দিন চেয়ারম্যান, যুগ্ম সাধারণ সম্পাদক কাজী আবুল খায়ের চেয়ারম্যান প্রমুখ।

আর পড়তে পারেন