রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চলাচলের রাস্তায় দেয়াল নির্মাণ; অবরুদ্ধ প্রায় ২০ পরিবার

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২৪, ২০২২
news-image

 

ইসতিয়াক আহমেদ:

কুমিল্লা নগরীর ১৭ নম্বর ওয়ার্ডের পাথুরিয়াপাড়া রথ রোড এলাকায় দীর্ঘদিনের চলাচলের রাস্তায় দেয়াল নির্মাণ করেছে স্থানীয় বাচ্চু মিয়া নামে এক জায়গা ব্যবসায়ী। এতে করে অবরুদ্ধ হয়ে পরেছে ওই এলাকায় বসবাসরত অন্তত ২০টি পরিবারের শতাধিক সদস্য।

এ বিষয়ে ভূক্তভুগি মোঃ শওকত আকবর বাদী হয়ে কুমিল্লা কোতয়ালী মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, নগরীর ১৭ নং ওয়ার্ড কৃষকলীগের সভাপতি শওকত আকবরসহ অন্তত ৪৫ টি পরিবার পাথুরিয়াপাড়া এলাকায় ভূমি ক্রয় করেছে। এদের মধ্যে ২০টি পরিবার বাড়ি নির্মাণ করে দীর্ঘদিন বসবাস করে আসছে। এই সব পরিবারের প্রায় শতাধিক লোকজন দীর্ঘদিন যাবত এই রাস্তা দিয়ে চলাচল করে আসছিলো।

গত ২২ আগস্ট সকাল ১০ টায় বাচ্চু মিয়া বহিরাগত কিছু লোকজন নিয়ে চলাচলের রাস্তায় দেয়াল নির্মাণের কাজ শুরু করে। এসময় ওই এলাকায় বসবাসরত লোকজন রাস্তায় দেয়াল নির্মাণে বাধা প্রদান করলেও বাচ্চু মিয়া ভূক্তভুগি পরিবারের লোকজনের কথা না শুনে জোর পূর্বক ওই রাস্তার দুই প্রান্তে ৫ ফুট উচু দুটি দেয়াল নির্মাণ করেন। ফলে বসাবাসরত পরিবারের সদস্যরা অবরুদ্ধ হয়ে পরে।

ভূক্তভুগি শওকত আকবর বলেন, প্রায় ৩ বছর যাবত ওই রাস্তা দিয়ে মানুষ চলাচল করে আসছে। ওই রাস্তার তিন ফুট জমি তিনি ক্রয় করেছেন। বাকী ৩ ফুট রাস্তা চলাচলের জন্য সাবেক কাউন্সির সৈয়দ মোঃ সোহেল পাশের লোক থেকে সমঝোতার মাধ্যমে নিয়ে দেয়। বর্তমানে বাচ্চু মিয়া রাস্তায় দেয়াল নির্মাণ করায় পরিবারগুলো অবরুদ্ধ হয়ে পরেছেন।

এ বিষয়ে অভিযুক্ত বাচ্চু মিয়া বলেন, তিনি জমির মালিকের কাছ থেকে নগদ টাকায় ওই রাস্তার ভূমি খরিদ করেছেন। অন্যপাশের জমিগুলোও তার ক্রয়কৃত। তিনি নিজের খরিদকৃত ভূমিতে দেয়াল নির্মাণ করেছেন।

আর পড়তে পারেন