বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

চাঁদাবাজির অভিযোগে দুই যুবককে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করল গ্রামবাসী

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২৩, ২০২১
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লার দাউদকান্দিতে চাঁদাবাজির অভিযোগে দুই যুবককে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছে গ্রামবাসী।

রবিবার দুপুরে ২টায় উপজেলার মারুকা ইউনিয়নের ধারিবন গ্রামে এ ঘটনা ঘটে।

আটককৃতরা হলেন, উপজেলার মারুকা ইউনিয়নের ওজারখোলা গ্রামের মুজিবুর রহমানের ছেলে শাহপরান (২৮) এবং জিংলাতুলি ইউনিয়নের ছান্দ্রা গ্রামের হেলাল মিয়ার ছেলে আল আমিন (২৫)। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে পুলিশ জানায়।

ধারিবন গ্রামের গিয়াস উদ্দিন বলেন, আমি ভাড়ায় ড্রেজার মেশিন এন ভলগেট দিয়ে বালু কিনে ব্যবসা করি। প্রতি ফুটে আমি ব্যবসা করি পচিশ পয়সা। এখন টিটু দাবী করে তাকে ফুটে একটাকা কওে দিতে হবে । না দেয়ায় আজ আমর প্রায় ১৫/২০ পাইপ রামদা দিয়ে কুপিয়ে কেটে ফেলে। একই গ্রামের প্রবাসী বিল্লাল মিয়াজীর ছেলে সোহেল মিয়াজী বলেন, তাদেরকে প্রতি মাসে আমি দেড় হাজার করে টাকা দেই। তার পরেও আজ আমার বাড়িতে হামলা করে ঘরের সোকেস ও বেড়া রামদা দিয়ে কুপিয়ে কেটে ফেলে।

ধারীবন (৭নং ওয়ার্ড) গ্রামের মেম্বার ইদ্রিস মিয়া জানান, লকডাউনের কারনে কাজকর্ম না থাকায় এলাকার কয়েকজন বেকার ছেলে মিলে বালু ব্যবসার কাজ শুরু করে। এ নিয়ে কাটাপাড়া গ্রামের মৃত সফিক মিয়ার ছেলে টিটু কয়েকদিন আগে এসে টাকা দাবী করে। টাকা না দিলে বিভিন্নভাবে হুমকি দেয়। এরপার তাকে কিছু টাকা দেয়াও হয়েছে। গতকাল শনিবার সন্ধ্যায় টিটু আমাকে ফোন করে আবার টাকা নিয়ে দিতাম। আমি বলছি তারা কাজ শেষ করলে পরে লামছাম কিছু নিয়ে দেব। কিন্তু আজ রবিবার দুপুরে ১০/১২জন লোক প্রত্যেকের হাতে রামদা, চাইনিজ কুড়াল ও হকিষ্টিক নিয়ে আমাদের গ্রামে এসে হামলা করে। মসজিদের মাইকে এ হামলার খবর ঘোষণা করা হয়। পরে গ্রামবাসী একত্রিত হয়ে টিটুসহ তিনজনকে আটক করে তাদের ব্যবহৃত দুটি রামদাসহ দু’জনকে পুলিশের কাছে সোপর্দ করা হয়। আর টিটুকে আহত অবস্থায় দাউদকান্দি স্বাস্থ্য কমপ্লেক্স গৌরীপুরে পাঠানো হয়।

টিটুর বড় ভাই নাজমুল হক মিঠু বলেন, চাঁদাবাজি না কি জানিনা, ধারিবন গ্রামে ড্রেজার সংক্রান্ত মারামারির ঘটনায় আহত অবস্থায় টিটুকে গৌরীপুর হাসপাতালে নিয়ে গেলে প্রাথমিক চিকিৎসার পর তাকে ঢাকায় পাঠানো হয়েছে।

দাউদকান্দি মডেল থানার এএসআই বিপুল চন্দ্র রায় জানান, ৯৯৯ ফোন পেয়ে আমার ঘটনাস্থলে যাই। বালু ব্যবসাকে কেন্দ্র করে টাকাদাবী ও পাইপ ভাংচুরের অভিযোগে গ্রামবাসী দু’জনকে আটক করে আমাদের হাতে তুলে দেয়। আটককৃতদের শারিরীক অবস্থা ভাল না হওয়ায় চিকিৎসার জন্য স্থানীয় মেম্বারের জিন্মায় গৌরীপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আগে সুস্থ্য হউক, পরে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আর পড়তে পারেন