বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চান্দিনার রাজনীতিতে কোন্দল; প্রয়াত আশরাফকে জড়িয়ে প্রাণ গোপালের আপত্তিকর বক্তব্য

আজকের কুমিল্লা ডট কম :
মে ১৪, ২০২২
news-image

স্টাফ রিপোর্টার:

উত্তপ্ত হয়ে উঠছে কুমিল্লার চান্দিনার আওয়ামীলীগের রাজনীতি। প্রতিনিয়ত বাড়ছে সংঘর্ষ। আপত্তিকর -অশালীন বক্তব্যে কোন্দল বাড়ছে চান্দিনার রাজনীতিতে। সাংসদ অধ্যাপক আলী আশরাফের মৃত্যুর পর কোন্দল ছড়িয়ে পড়েছে চান্দিনার আ’লীগের রাজনীতিতে। ভেঙ্গে পড়েছে শৃঙ্খলতা। সম্প্রতি ইউপি নির্বাচনে নৌকা প্রতিকের প্রার্থীদের ভরাডুবি হয়েছে। বর্তমান সাংসদ ডা. প্রাণ গোপাল সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা বিজয়ী হয়েছে।  এতে করে কোন্দল ছড়িয়ে চান্দিনা আ’লীগ এখন দুগ্রুপে বিভক্ত। চান্দিনা উপজেলা আ’লীগ এখন এমপি প্রাণ গোপাল ও প্রয়াত সাংসদ আলী আশরাফের ছেলে চান্দিনা উপজেলা আ’লীগের সভাপতি মুন্তাকিম আশরাফ টিটুর দুই গ্রুপে বিভক্ত।

সম্প্রতি ১১ মে  চান্দিনায় এক সভায় প্রয়াত সাংসদ অধ্যাপক আলী আশরাফকে জড়িয়ে আপত্তিকর বক্তব্য রাখেন স্থানীয় সাংসদ ডাঃ প্রাণ গোপাল দত্ত ( বক্তব্য: ঢাকা ক্লাবে রেদোয়ান ও আলী আশরাফ সাহেব এক সাথে , বাপ-ছেলে মিলে যা তা খেয়েছে, যা ইসলামে নিষিদ্ধ।) । যা ফেসবুকে ভাইরাল হলে তৃণমূল নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করেন। এ বক্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়ে প্রেস বিজ্ঞপ্তি দিয়েছে চান্দিনা উপজেলা আওয়ামীলীগ। উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড. মহিউদ্দিন আহমেদ আলম স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে-

“ গত ১১ মে চান্দিনার এমপি সাহেব সন্ত্রাসী রেদোয়ান আহমেদ এর গুলি ছোঁড়ার প্রতিবাদে আয়োজিত সমাবেশে ফেইসবুক স্ট্যাটাসের উদ্ধৃতিকে কেন্দ্র করে মরহুম আলহাজ্ব অধ্যাপক মোঃ আলী আশরাফ (সাবেক এম পি) মহোদয়কে জড়িয়ে যে মনগড়া বক্তব্য দিয়েছেন চান্দিনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুনতাকিম আশরাফ টিটু (সিআইপি) সাধারণ সম্পাদক এডভোকেট মহিউদ্দিন আহমেদ আলম ও চান্দিনা উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

উল্লেখ্য যে জনাব প্রাণ গোপাল এম পি মহোদয় হয়তো ইসলাম ধর্মাবলম্বী নন বিধায় অথবা কাহারো কু প্ররোচনায় এভাবে বলতে পেরেছেন।ইসলাম ধর্মে মৃত ব্যক্তির বিরুদ্ধে কোনো মিথ্যা অপপ্রচার করা নাজায়েজ ।

প্রকৃত সত্য হচ্ছে মরহুম অধ্যাপক আলী আশরাফ এম পি মহোদয় চান্দিনায় দীর্ঘ ৫৮ বছর মানুষের সুখ-দুঃখের জড়িয়ে ছিলেন তিনি একজন ফরহেজগার নামাজি ব্যক্তি,তিনি কোন দিন কোন অনৈসলামিক কর্মকাণ্ডে অভ্যস্ত ছিলেন না। চান্দিনা আওয়ামী লীগের রাজনীতি করেন না কিন্তু অধ্যাপক আলী আশরাফ সাহেবকে অকুণ্ঠ সমর্থন করছেন অকাতরে বহু ধর্মপ্রাণ ভোটার বিভিন্ন নির্বাচনে, এগুলি প্রমাণিত।

আরো সত্য যে, অধ্যাপক মোঃ আলী আশরাফ সাহেবকে খাটো করতে গিয়ে তিনি খুনি সন্ত্রাসীদের কুকর্মকে আড়াল করার প্রয়াস পেয়েছেন ,জাতীয় নির্বাচনে সন্ত্রাসী রেদওয়ান তার সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে গেছেন।
কলাগাঁওয়ের আসকর আলী হত্যা এবং ২০১৮ তে যুবলীগ নেতা গিয়াস উদ্দিন এর উপর জঘন্য সশস্ত্র আক্রমণ হল এর উৎকৃষ্ট উদাহরণ।

জনাব প্রাণ গোপাল দত্ত এমপি মহোদয়কে বলবো আপনি চান্দিনার রাজনীতিতে এসেছেন । সত্য ঘটনাকে আড়াল করে কাউকে খাটো করা কাউকে বড় করার হীন চেষ্টা থেকে নিজেকে মুক্ত রাখুন। কারণ আপনাকে আমাদের আশার বাতিঘর সফল প্রধানমন্ত্রী দেশনেত্রী শেখ হাসিনা মনোনয়ন দিয়ে চান্দিনা পাঠিয়েছেন। দেশরত্ন শেখ হাসিনার বিবেচনাকে ভুল প্রমান করবেন না।

অধ্যাপক আলী আশরাফ সাহেবের বিরুদ্ধে যত বিষেদগার কিংবা অপবাদ দেয়া হোক না কেন, তিনি চান্দিনায় আপামর মানুষের হৃদয়ে স্থায়ী আসন নিয়ে আছেন। যা অচিরেই প্রমাণিত হবে। মৃত আলী আশরাফ জীবিত আলী আশরাফের চেয়ে অনেক বেশী শক্তিশালী ‘সময়ের দেয়ালে কান পেতে শুনুন এবং সত্য কথা বলুন।”

 

 

আর পড়তে পারেন