সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চান্দিনায় ইউপি সদস্যের বিরুদ্ধে কর কর্মচারীকে লাঞ্ছিতের অভিযোগ

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ১১, ২০২৩
news-image

 

চান্দিনা প্রতিনিধিঃ

কুমিল্লার চান্দিনায় এক ইউপি সদস্যের বিরুদ্ধে কর কর্মচারীকে শারীরিক লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে। জনপ্রতিনিধির এমন দায়িত্বহীন কর্মকান্ডের বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) বরাবর লিখিত অভিযোগ করেন ভূক্তভোগী।

গত শুক্রবার (৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় উপজেলার মাইজখার ইউনিয়নের পানিপাড়া গ্রামে ওই ঘটনা ঘটে। হামলাকারী আবুল বাসার মাইজখার ইউনিয়নের ৭নং ওয়ার্ডের বর্তমান সদস্য। আহত কর কর্মচারী মো. মহসিন একই ইউনিয়নের কামারখোলা গ্রামের বাসিন্দা। তিনি চট্টগ্রাম আয়কর বিভাগে কর্মচারী পদে কর্মরত।

আহত আয়কর কর্মচারী মহসিন জানান, আমাদের নিজস্ব জমি সংক্রান্ত বিষয় নিয়ে গত ৫ সেপ্টেম্বর মোবাইল ফোনে ওই ইউপি সদস্যের সাথে আমার কথা কাটাকাটি হয়। ৮ সেপ্টেম্বর আমি চট্টগ্রাম থেকে বাড়ি আসার সময় রামমোহন নতুন বাজারের (পানিপাড়া বাজার) মাহী এন্টারপ্রাইজ দোকানে আসি। এসময় ওই দোকানে ইউপি সদস্য মো. বাসারও বসা ছিল। আমি সবার সাথে কুশল বিনিময় করে তার কাছে যেতেই সে ক্ষিপ্ত হয় আমার উপর অতর্কিত হামলা করে। এ ঘটনায় ওই ইউপি মেম্বারের বিরুদ্ধে লিখিত অভিযোগ করি।

অভিযুক্ত মো. আবুল বাসার ঘটনা সত্যতা স্বীকার করে বলেন- জমি সংক্রান্ত বিরোধে সে আমাকে মোবাইল ফোনে হুমকি ধমকি দেয়। ওই ক্ষোভে প্রথমে আমি তাকে ধাক্কা দেই এবং পরে দুই পক্ষের মধ্যেই হাতাহাতি হয়।

মাইজখার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহ্ সেলিম প্রধান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বিষয়টি অত্যন্ত দুঃখজনক। মহসিনকে তার মেয়ের সামনেই লাঞ্ছিত করেছে বলে আমি জেনেছি। এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করার দাবী জানাই।

এ ব্যাপারে চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তাপস শীল জানান, ওই ইউপি সদস্যের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ পেয়েছি। অভিযোগটির বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক স্যারের কাছে পাঠানো হচ্ছে। সেখান থেকে তদন্ত সাপেক্ষে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন।

আর পড়তে পারেন