রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চান্দিনা বাস স্টেশনে ভয়াবহ অগ্নিকান্ড, ২৪টি দোকান পুড়ে ছাই

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ১৬, ২০২৩
news-image

চান্দিনা প্রতিনিধি:

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুমিল্লার চান্দিনা বাস স্টেশনে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে ১৫টি দোকান ও ৯টি গোডাউন (গুদাম) ভুমিষ্ঠত হয়। এতে ব্যবসায়ীদের এক কোটি টাকারো বেশি ক্ষয়ক্ষতি হয়।

বুধবার (১৫ নভেম্বর) দিবাগত রাতে (রাত ২টা) ওই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। প্রায় দুই ঘন্টা চেষ্টার পর ফায়ার সার্ভিসের চারটি ইউনিট এবং স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনে। চান্দিনা বাস স্টেশনের দক্ষিণ-পর্ব পার্শ্বে
মাতৃভান্ডার নামে একটি মিষ্টির দোকান থেকে আগুনের সত্রপাত ঘটে। প্রত্যক্ষদর্শী সিহান জানান, মহাসড়কের চান্দিনা বাস স্টেশনের দক্ষিণ পাশের একটি মিষ্টি দোকান থেকে আগুনের সত্রপাত ঘটে। মুহর্তের মধ্যে আগুনের লেলিহান শেখা একে একে আশেপাশের দোকানে ছড়িয়ে পড়ে। এতে ১৫টি দোকান ও ৯টি গুদাম পুড়ে ছাই হয়ে যায়। আগুনের শিখা এতটাই ভয়ানক ছিল মানুষ কাছে যেতে পারছিল না। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস,স্থানীয় লোকজন। চান্দিনা ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার অনয় কুমার ঘোষ জানান, আগুনের সত্রপাত এখনও বলা যাচ্ছে না। আগুন নিয়ন্ত্রণে আমাদের দুটি ইউনিট, সদর ও সদর দক্ষিণ থেকে আরও দুটি ইউনিট সহ মোট চারটি ইউনিট কাজ করেছে।

চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তাপস শীল জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে আমি ঘটনা পরিদর্শন করেছি। দোকানীদের জান মালের নিরাপত্তায় প্রশাসন কাজ করেছে। ক্ষতিগ্রস্তদের তালিকা প্রস্তুত করা হয়েছে। স্বল্প সময়ের মধ্যে তাদের ক্ষতিপূরণ দেওয়া হবে।

আর পড়তে পারেন