শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চার দিনে ২১৪ জন প্রার্থিতা ফিরে পেলেন

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১৩, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্ট:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রিটার্নিং কর্মকর্তাদের দেওয়া সিদ্ধান্তের বিরুদ্ধে নির্বাচন কমিশনে (ইসি) আপিল করে চতুর্থদিনে ৪৫ জন প্রার্থী মনোনয়ন ফিরে পেয়েছেন। সেই সাথে গত চারদিনের আপিল শুনানিতে মোট ২১৩ জন প্রার্থিতা ফিরে পেয়েছেন।

বুধবার (১৩ ডিসেম্বর) নির্বাচন কমিশনের আইন শাখা এই তথ্য জানা যায়।

ইসির আইন শাখার কর্মকর্তারা জানিয়েছেন, চতুর্থ দিনে মোট ৯৯ জনের আপিল শুনানি করেছে ইসি। এর মধ্যে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৪৫ জন, বাতিল হয়েছে ৫২ জনের এবং সিদ্ধান্ত হয়নি ২ জন প্রার্থীর। প্রথম দিনে ৫৬ জন প্রার্থিতা ফিরে পায়, ৩২ জনের নামঞ্জুর ও ৬টির সিদ্ধান্ত হয়নি। দ্বিতীয় দিনে প্রার্থিতা ফিরে পেয়েছেন ৫১ জন। নামঞ্জুর হয়েছে ৪১ জনের। তৃতীয় দিনে প্রার্থিতা ফিরে পায় ৬১ জন। বাতিল হয়েছে ৩৫ জনের। সিদ্ধান্ত হয়নি ৪ জনের।

রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে ৫৬১টি আপিল আবেদন জমা পড়েছে। আগামী ১৫ ডিসেম্বর পর্যন্ত আপিল আবেদনগুলো নিষ্পত্তি করবে নির্বাচন কমিশন।

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৭ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তারা প্রতীক বরাদ্দ করবেন ১৮ ডিসেম্বর। নির্বাচনি প্রচার চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। আর ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি (রোববার)।

আর পড়তে পারেন