মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চোরাগোপ্তা হামলা নিয়ে কাজ করছে গোয়েন্দারা: র‍্যাব মহাপরিচালক

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ৩১, ২০২৩
news-image

ডেস্ক রিপোর্ট:

র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) মহাপরিচালক (ডিজি) এম খুরশীদ হোসেন বলেছেন, নির্বাচনের দিন স্ট্রাইকিং ফোর্স হিসেবে যারা কাজ করবে তাদের মধ্যে সমন্বয় থাকবে। কোথাও ক্রাইসিস হলে সেখানে আমরা দ্রুত যাবো। নির্বাচন ঘিরে এখনো কোনো হুমকি নেই। চোরাগোপ্তা হামলার বিষয়ে আমাদের গোয়েন্দারা কাজ করছে। এছাড়া ঝুঁকিপূর্ণ আসনগুলোতে আমরা আলাদা নজরদারির মাধ্যমে কাজ করবো।

রোববার চট্টগ্রাম র‍্যাবের সদর দপ্তরে গরীব দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

র‍্যাব ডিজি জানান, নির্বাচনের আগে আমরা কাজ করছি। নির্বাচনের দিনও আমাদের দায়িত্ব থাকবে। ভোটাররা যেন কেন্দ্রে যেতে পারে এবং ভোট গ্রহণের সঙ্গে সংশ্লিষ্টদের নিরাপত্তা দেওয়া আমাদের দায়িত্ব।

তিনি জানায়, যে কারো সাংবিধানিকভাবে ভোট দেওয়া না দেওয়ার অধিকার রয়েছে। যদি কেউ মনে করে ভোট দেবে না সেটা তার বিষয়। তবে কেউ ভোট দিতে চায় আর কেউ যদি বাধা দেয়, আমরা সেক্ষেত্রে সর্বোচ্চ ব্যবস্থা নেব। কে হারবে, কে জিতবে সেটি আমাদের বিষয় না। আমাদের লক্ষ্য সুষ্ঠু নির্বাচনে সহায়তা করা।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, অবৈধ অস্ত্র উদ্ধারের বিষয়ে নির্বাচন কমিশন আগেই নির্দেশনা দিয়েছেন। অবৈধ অস্ত্র তো অবশ্যই ধরব। বৈধ অস্ত্রের যদি অবৈধ ব্যবহার হলে সেক্ষেত্রেও ব্যবস্থা নেব।

আর পড়তে পারেন