বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

চৌদ্দগ্রামে কালর্ভাট ভেঙ্গে দিল পৌর কর্তৃপক্ষ

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ৫, ২০২৩
news-image

চৌদ্দগ্রাম সংবাদদাতা:

কুমিল্লার চৌদ্দগ্রাম পৌর এলাকায় নিম্মমানের কাজ করায় কালভার্টটি ভেঙ্গে দিল পৌর কর্তৃপক্ষ। রোববার পৌর এলাকার ৩নং ওয়ার্ডের শ্রীপুর গ্রামে মিতল্লা খালের উপর নির্মাণাধীন কালভার্টটি পৌর মেয়র জি এম মীর হোসেন এর নিদের্শে ভেঙ্গে ফেলা হয়। এ ঘটনার পর থেকে পলাতক ঠিকাদার ।

এ বিষয়ে চৌদ্দগ্রাম পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো: শাহীন জানান, পৌরসভার ৩নং ওয়ার্ডের মিতল্লা খালের উপর পৌরসভার “০৭ প্রকল্পের” আওতায় সাড়ে ১০ লক্ষ টাকা ব্যয়ে একটি কালভার্ট নির্মাণের জন্য গত ২০২১ সালের ২৫ মার্চ দরপত্র আহবান করা হয়। একই বছরের ২১ জুলাই আরিফা এন্টারপ্রাইজ নামের ঠিকাদারী প্রতিষ্ঠানকে কার্যাদেশ দেওয়া হয়। তারপর থেকে ঠিকাদারী প্রতিষ্ঠান কাজ শুরু করে। গত শুক্র ও শনিবার অফিস বন্ধের দিনে আমাদেরকে অবহিত না করে কালর্ভাটের তলায় ও দুই পাশে ঢালাই করে ফেলে।

রোববার অফিসে এসে জানাতে পারলাম ওই কালভার্টটি ঢালাই দেওয়া হয়েছে। বিষয়টি মেয়র অবহিত করলে তিনি আমাদেরকে ঘটনাস্থলে যাওয়ার নির্দেশ দেন। ঘটনাস্থলে গিয়ে দেখা যায় দরপত্রের চুক্তি অনুযায়ী কালভাটটির কাজ করা হয়নি। কেন অফিসকে না জানিয়ে বন্ধের দিন কালভাটের কাজ করা হলো বিষয়টি ঠিকাদারী প্রতিষ্ঠানের কাছে জানতে চাওয়া হলে তারা কোন সদ উত্তোর না দিয়ে সটকে পড়েন। এসময় মেয়রের নির্দেশে ও প্যানেল মেয়রের সাইফুল ইসলাম পাটোয়ারীর উপস্থিতিতে কালর্ভাটটি ভেঙ্গে ফেলা হয়েছে।

ঠিকাদারী প্রতিষ্ঠান আরিফা এন্টারপ্রাইজের মালিক আখলাকুর রহমান জানান, আমার লাইসেন্সের নামের কাজটি চৌদ্দগ্রাম পৌরসভার ৯নং ওয়ার্ডের কাউন্সিলর ও প্যানেল মেয়র-২ মিজানুর রহমানের কাছে বিক্রি করে দেওয়া হয়। এ বিষয়ে মিজানুর রহমান ভালো বলতে পারবেন।

কাউন্সিলর মিজানুর রহমান বলেন, চারটি কালর্ভাটের মধ্যে ৩টি ঠিকাদারী প্রতিষ্ঠান আরিফা এন্টারপ্রাইজকে দিয়ে দিয়েছি। আর এই কালর্ভাটটি রশিদ মেম্বারকে কন্ট্রাক দিয়েছি। আমি রশিদ মেম্বারকে বলেছি এর আগে পৌরসভার ০৪নং ওয়ার্ডে আমার একটি কাজ খারাপ হয়েছে এনিয়ে অনেক ঝামেলা হয়েছে। তাই আপনি এই কাজটি সুন্দর করে করবেন। কালর্ভাটটির বেইচ ঠিকমতো করা হয়েছে, কিন্তু ওয়ালটি হাতে ঢালাই দেওয়ার কারণে পাথর মিক্স হয়নি। ভাই লেখালেখি করলে আমার মানসম্মান নষ্ট হবে।

পৌর মেয়র জি এম মীর হোসেন বলেন, ঘটনাটি নির্বাহী প্রকৌশলী আমাকে অবহিত করলে তাৎক্ষণিক কালর্ভাটটি ভেঙ্গে ফেলার নির্দেশ দিয়েছি।

 

আর পড়তে পারেন