রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

চৌদ্দগ্রামে বিপুল পরিমাণ অস্ত্রসহ হাতুড়ি গ্রুপের ৫ সদস্য আটক

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১০, ২০২২
news-image

ইসতিয়াক আহমেদ:
কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার দূর্গাপুর এলাকায় বিপুল পরিমান দেশীয় অস্ত্রসহ ‘হাতুড়ি গ্রুপ’ এর মূল হোতা মেহেদী হাসান সুজন @ক্যাডার সুজনসহ সক্রিয় পাঁচ সদস্যকে আটক করেছে র‌্যাব-১১ এর সিপিসি-২ সদস্যরা।

শনিবার (১০ ডিসেম্বর) সকালে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিসি-২ কুমিল্লার একটি আভিযানিক দল চৌদ্দগ্রাম থানাধীন দূর্গাপুর এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে ০২ টি চাপাতি, ০৩ টি সুইচ গিয়ার, ০২ টি শর্টগানের কার্তুজ, ০১ টি ছোরা, ০৪ টি লোহার রড, ০৩ টি হাতুড়ি ও ০৩ টি লাঠি উদ্ধার করা হয়।

আটক হওয়া ‘হাতুড়ি গ্রুপের সদস্যরা হলেন- কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার দূর্গাপুর গ্রামের মোঃ আমির আলীর ছেলে মেহেদী হাসান সুজন ওরফে ক্যাডার সুজন (২৫) ও একই গ্রামের মোঃ আবুল কাশেমের ছেলে মোঃ ফারুক হোসেন (২৫) ও মৃত. তরব আলীর ছেলে মোঃ ইসমাইল হোসেন (৩৫), একই থানার ধনিজকরা গ্রামের মৃত শফিকুল ইসলামের ছেলে মোঃ তারিকুল ইসলাম@তারেক (২০) এবং একই গ্রামের মৃত আব্দুল করিমের ছেলে মোঃ জাকির হোসেন (২০)।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক হওয়া সদস্যরা র‌্যাবকে জানায়, তারা সকলেই ‘হাতুড়ি গ্রুপ’ এর সক্রিয় সদস্য। তারা দেশীয় অস্ত্রের মাধ্যমে ভয়ভীতি প্রদর্শন করে মারামারি, চাঁদাবাজি, ত্রাস সৃষ্টিসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড সম্পাদন করে থাকে। আরো জিজ্ঞাসাবাদে জানা যায় যে, উক্ত গ্রুপের মূলহোতা মেহেদী হাসান সুজন@ক্যাডার সুজনের বিরুদ্ধে পূর্বে ফেনী জেলার সদর থানায় হত্যাচেষ্টার একটি মামলা রয়েছে এবং সে এই মামলার এজাহারভুক্ত প্রধান আসামী। বিজ্ঞ আদালত উক্ত মামলায় ইতিমধ্যে তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেছে।

এ ঘটনায় চৌদ্দগ্রাম থানায় মামলা দায়ের করা হয়েছে।

র‌্যাব-১১, সিপিসি-২ এর কোম্পানী অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন।

আর পড়তে পারেন