শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

চৌদ্দগ্রামে ২০০ পিস ভারতীয় স্মার্টফোনসহ গ্রেফতার ৩

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২৬, ২০২১
news-image

 

মুহা. ফখরুদ্দীন ইমন:

কুমিল্লার চৌদ্দগ্রামে অবৈধ পথে আসা ৪০ লাখ টাকা মূল্যের ২’শ পিস ভারতীয় স্মার্টফোন, একটি হাইয়েস গাড়ী জব্দ করেছে থানা পুলিশ।

এ ঘটনার সাথে জড়িত থাকার দায়ে তিন জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতাকৃতরা হলো: কুমিল্লার বরুড়া উপজেলার ঝলম ইউনিয়নের শাহজাহান মজুমদারের ছেলে ইবনে জাহান বিন সম্পদ (২৫), একই গ্রামের মৃত ফুল মিয়ার ছেলে মোস্তফা কামাল (৩২) ও সদর দক্ষিণ উপজেলার বালুরচর এলাকার আবদুল লতিফের ছেলে কামাল (৩৬)।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) সকালে চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শুভ রঞ্জন চাকমা তথ্যটি নিশ্চিত করে জানান, ‘একটি সংঘবদ্ধ চক্র দীর্ঘদিন যাবৎ অবৈধভাবে ভারত থেকে বিভিন্ন ব্র্যান্ডের স্মার্টফোন চোরাই পথে এনে দেশের বিভিন্ন বাজারগুলোতে বিক্রি করে আসছিলো। গোপন সংবাদের ভিত্তিতে বুধবার দিবাগত রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপজেলার উজিরপুর ইউনিয়নের চাঁন্দুল এলাকায় অভিযান চালিয়ে একটি হাইয়েস গাড়ী (ঢাকা মেট্রো-চ-১৫-৩৬০৫) আটক করা হয়। পরবর্তীতে গাড়ীতে তল্লাশী চালিয়ে ভারতীয় রিডমি কোম্পানীর ২’শ পিস স্মার্টফোন ও ১৮০পিস হ্যাডফোন জব্দ করা হয়। এ সময় তারা কোন বৈধ কোন কাগজপত্র দেখাতে না পারায় গাড়ীতে থাকা তিন পাচারকারীকে গ্রেফতার করা হয়। জব্দকৃত মোবাইল সেট ও অন্যান্য মালামালের বর্তমান বাজার মূল্য ৪০ লাখ ৭৫ হাজার টাকা’।

এ ঘটনায় তাদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করা হয়েছে’।

আর পড়তে পারেন