শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

জেলা প্রশাসককে বিদায় সংবর্ধনা দিলেন ভাষা সৈনিক অজিত গুহ মহাবিশ্ববিদ্যালয়

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১৪, ২০২৩
news-image

স্টাফ রিপোর্টার:

কুমিল্লা ভাষা সৈনিক অজিত গুহ মহাবিদ্যালয় কতৃক ভাষা সৈনিক অজিত গুহ মহাবিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি ও কুমিল্লা জেলার সদ্য বিদায়ী জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলমকে বিদায় সংবর্ধনা দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (১৩ জুলাই) কলেজ ক্যাম্পাসের নিজস্ব মিলনায়তনে উক্ত বিদায় সংবর্ধনা দেওয়া হয়। বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে অত্র কলেজের অধ্যক্ষ শরিফুল ইসলামের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) শিউলী রহমান তিন্নি, আদর্শ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, কলেজ উপাধ্যক্ষ মোস্তাক আহমদ।

শিক্ষক পরিষদের সম্পাদক সহকারী অধ্যাপক আবু জাহেদের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন শিক্ষক-শিক্ষার্থী রোভার ও বিএনসিসির সদস্যরা সহ আরে অনেকে। অনুষ্ঠানে বিদায়ী জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম বলেন কুমিল্লা জেলাকে শিক্ষা ও সাংস্কৃতির শহর বলা হয়। শিক্ষাক্ষেত্রে কুমিল্লা জেলার ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। আগামীর বিশ্ব হবে তথ্য-প্রযুক্তি নির্ভর। তাই ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কারিগরি ও তথ্য প্রযুক্তিগত জ্ঞানে দক্ষ হতে হবে।

পড়াশোনার পাশাপাশি দেশের কল্যাণে একজন উদ্যোক্তা হিসেবেও নিজেকে তৈরি করার প্রচেষ্টা চালাতে হবে। প্রতিক্রিয়া ব্যক্ত করে তিনি বলেন, নিয়মের কঠিন বাস্তবতায় কুমিল্লা থেকে চলে যেতে হচ্ছে। কিন্তু আমি মনে করি দায়িত্ব পালনকালে এখানে আমার জীবনের সোনালী সময় কেটেছে। কারণ অল্প দিনেই এ জেলার মানুষ আমাকে আপন করে নিয়েছে। তাই আমি যেখানেই থাকি কুমিল্লার কথা মনে থাকবে।

এ সময় সভাপতির বক্তব্যে শরিফুল ইসলাম বলেন, বিদায়ী জেলা প্রশাসক ভাষা সৈনিক অজিত গুহ মহাবিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি থাকা-কালীন আমাদের অভিভাবকের মতো ভূমিকা পালন করেছেন। কলেজের সার্বিক উন্নয়নে ছিলেন আন্তরিক। তাই আমরাও সব সময় জেলা প্রশাসক মহোদয়ের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করি।

আর পড়তে পারেন