শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

দেবিদ্বারে ৩দিন ব্যাপি ফলদ বৃক্ষ মেলা উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ১০, ২০১৮
news-image

 

মো. জামাল উদ্দিন দুলাল:

‘‘অপ্রতিরোধ্য দেশের অগ্রযাত্রা ফলের পুষ্টি দেবে নতুন মাত্রা’’ এই শ্লোগানকে ধারন করে কুমিল্লা জেলার দেবিদ্বার উপজেলার কৃষি বিভাগ এর আয়োজনে সোমবার সকাল ১১টায় উপজেলা ডাকবাংলো মাঠে ৩দিন ব্যাপি ফলদ বৃক্ষ মেলা উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

দেবিদ্বার উপজেলা কৃষি কর্মকর্তা উত্তম কুমার কবিরাজ এর সভাপতিত্বে ও উপ-সহকারি কৃষি কর্মকর্তা মো. আবদুল মতিন এর উপস্থাপনায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রবীন্দ্র চাকমা।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুমিল্লা জেলা পরিষদ সংরক্ষিত মহিলা সদস্য শিরিন সুরতানা, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মু. সাইফুল ইসলাম শহিদ,মহিলা ভাইস চেয়ারম্যান মোসা. সুফিয়া বেগম, দেবিদ্বার উপজেলা প্রেসক্লাব উপদেষ্টা এবিএম আতিকুর রহমান বাশার।

অন্যানের মধ্যে বক্তব্য রাখেন উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো. তাজুল ইসলাম, মো. নুরুল ইসলাম প্রমূখ। উপস্থিত বক্তারা বলেন, বৃক্ষ আমাদের পরম বন্ধু, বৃক্ষ থেকে আমরা অক্রাসিজেন, ফল, ঔষধ, আসবাপত্র এসব পাই তা আমরা ব্যবহার করে থাকি।

জন্য সকলকে ফলদ বৃক্ষ লাগাতে উৎসাহ করার আহবান করেন। বক্তারা আরো বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখে ছিলেন, আর সেই বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশে ফলদ,বনজ ও বৃক্ষ লাগিয়ে দেশকে আরো সুন্দর করে তুলতে হবে।

আর পড়তে পারেন