শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দেশের অগ্রগতির জন্য সংবাদকর্মীদের সত্যতা যাচাই করে উপস্থাপন করতে হবে: শিক্ষামন্ত্রী

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১৭, ২০১৯
news-image

 

মাসুদ হোসেন, চাঁদপুর:
বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষামন্ত্রী ও কেন্দ্রীয় আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক ডা. দীপু মনি এমপি বলেছেন, যারা অপরাধী তারাই সাংবাদিকদের বন্ধু ভাবেন না। তবে সৎ ও ন্যায় পরায়ন বস্তুনিষ্ট সংবাদ পরিবেশনকারীদেরই সত্যিকার অর্থে অপরাধীরা ভয় পায়। অবশ্য সাংবাদিকদের সাহস ও সততা ছাড়া চলার কোন অর্থ নেই। কারন বস্তুনিষ্টতা ও ন্যায় নিষ্টতা সমজে সচেতনতার জন্ম দিতে পারে।

শনিবার (১৬ ফেব্রুয়ারি)  বিকালে চাঁদপুর প্রেস ক্লাব- ২০১৯ এর কার্যকরি কমিটির অভিষেক, সংবর্ধনা ও সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, অনুমান করে সাংবাদ উপস্থাপন করা ঠিক নয়। অবশ্যই দেশের অগ্রগতির জন্য সংবাদকর্মী ভাইদের সত্যতা যাচাই করে সংবাদ উপস্থাপন করা প্রয়োজন। আর অবশ্যই সংবাদে শুদ্ধ ভাষার ব্যপারে নজর দেওয়া প্রয়োজন। কারন অনেকেই এখন সংবাদপত্র পড়ে ভাষাগত দক্ষতা অর্জন করতে চায়।

আমি চাঁদপুর প্রেস ক্লাবের সাথে আছি থাকবো।অনুষ্ঠানে সংবর্ধিত অতিথিদের মধ্যে এবিসি ফুটওয়্যার ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জয়নাল আবেদীন মজুমদার(সিআইপি) বলেন, কলম সৈনিকদের অনেক চ্যালেঞ্জ নিয়ে কাজ করতে হয়।

সত্যিই সাংবাদিকতা একটি মহান পেশা। এই পেশাজীবিদের উন্নয়নে সরকার কাজ করছে। খুব দ্রুত সাংবাদিকদের জন্য সুখবর আসবে আশা করছি।

চাঁদপুর প্রেস ক্লাব সভাপতি শহীদ পাটোয়ারীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান, পুলিশ সুপার জিহাদুল কবির বিপিএম পিপিএম,জেলা আওয়ামীলীগ সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, জেলা পরিষদ চেয়ারম্যান ওচমান গণি পাটওয়ারী, জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু,সাধারন সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল।

চাঁদপুর প্রেস ক্লাব সাধারণ সম্পাদক লক্ষণ চন্দ্র সূত্রধর ও সহ-সভাপতি রহিম বাদশার পরিচালনায় অনুষ্ঠানে এ সময় জাতীয় ও স্থানীয় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক, পুলিশ প্রশাসন,জেলা প্রশাসন,রাজনৈতিক সুধীজন উপস্থিত ছিলেন। এ সময় বিভিন্ন শিল্পীদের পরিবেশনায় মনোমুগ্ধকর সাংস্কৃতিক পরিবেশন করা হয়।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলোয়াত করেন চাঁদপুর প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক এ এইচ এম আহসানুল্লা এবং গীতা পাট করেন চাঁদপুর প্রেস ক্লাবের সদস্য পার্থ নাথ চক্রবর্তী। এর মাঝে নবনির্বাচিত নেতৃৃবৃন্দ প্রধান অতিথির হাত থেকে ফুলেল শুভেচ্ছা ও ক্রেস্ট গ্রহন করে অভিষিক্ত হন।

আর পড়তে পারেন