শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

নরসিংদীতে পৌর মেয়র লোকমান হত্যার ২ আসামি গ্রেফতার

আজকের কুমিল্লা ডট কম :
অক্টোবর ৩১, ২০১৮
news-image

 

শাহ ইমরানঃ

দীর্ঘ ৭ বছর পর চাঞ্চল্যকর নরসিংদীর পৌরমেয়র লোকমান হত্যা মামলার অন্যতম পলাতক আসামি মোবারক হোসেন ওরফে মোবা ও লেনিনকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ । মঙ্গলবার রাতে বনানী ডিওএইএস থেকে তাদের গ্রেফতার করা হয়।

নরসিংদীর পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন তাদের গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক রুপম কুমার সরকার ও জাকারিয়া আলমের নেতৃত্বে গোয়েন্দা পুলিশের একটি দল তাদের গ্রেফতার করে। মোবারক হোসেন মোবা লোকমান হত্যা মামলার অন্যতম পরিকল্পনাকারী। তিনি লোকমান হত্যা মামলার এজাহারভুক্ত আসামি।
২০১১ সালের ১ নভেম্বর পৌর শহরের জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে ঢুকে প্রকাশ্যে গুলি করে হত্যা করা হয় লোকমান হোসেনকে।

খুনের সাথে জড়িত থাকার অভিযোগ উঠে তৎকালীন ডাক ও টেলি যোগাযোগ মন্ত্রী ও রায়পুরার সংসদ সদস্য রাজিউদ্দিন আহমেদ রাজু ও তার ভাই সালাউদ্দিন আহমেদ বাচ্চুর বিরুদ্ধে।

হত্যাকাণ্ডের দুই দিন পর লোকমান হোসেনের ছোট ভাই বর্তমান পৌর মেয়র কামরুজ্জামান কামরুল বাদী হয়ে রাজিউদ্দিন আহমেদ রাজুর ভাই সালাউদ্দিন আহমেদ বাচ্চুকে প্রধান আসামি করে ১৪ জনের বিরুদ্ধে নরসিংদী সদর মডেল থানায় একটি হত্যা মামলা করেন। বিদেশে পলাতক মামলার অন্যতম আসামি মোবারক হোসেন মোবা ছাড়া গ্রেফতার হয় এজাহারভুক্ত সব আসামি। তারা এখন জামিনে মুক্ত রয়েছেন।

কিলিং মিশনে সরাসরি অংশ নেয়া কিলার শরীফ অস্ত্রসহ গ্রেফতার হয়ে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। হত্যাকাণ্ডের ৮ মাস পর নরসিংদী চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে অভিযোগপত্র দাখিল করেন। তৎকালীন মামলার তদন্তকারী কর্মকর্তা জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মামুনুর রশিদ মন্ডল।

এজাহারভুক্ত ১৪ জন আসামির মধ্যে প্রধান আসামিসহ ১১ আসামিকে বাদ দিয়ে অভিযোগপত্র দেওয়া হয়।

এজাহারভুক্ত আসামিদের বাদ দেওয়ায় অভিযোগপত্রের বিরুদ্ধে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে নারাজি আবেদন করেন বাদী। শুনানি শেষে আদালত উক্ত নারাজি আবেদন খারিজ করে দেন।

পরে বাদী জেলা জজ আদালতে রিভিউ পিটিশন দাখিল করলে তাও খারিজ করে দেয়া হয়। পরে উচ্চ আদালতে স্টে-পিটিশন দায়ের করেন মামলার বাদী মেয়র কামরুজ্জামান কামরুল। উচ্চ আদালতের স্থগিতাদেশ এর ফলে থমকে আছে চাঞ্চল্যকর লোকমান হত্যা মামলার বিচারকাজ।

আর পড়তে পারেন